বাংলাদেশ সেমিফাইনালে – BD Sports 24
  • বাংলাদেশ সেমিফাইনালে

    November 18th, 2019

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৮ নভেম্বর: গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ইমার্জিং টিমস এশিয়া কাপ ক্রিকেটের সেমিফাইনালে উঠেছে স্বাগতিক বাংলাদেশ। আজ ‘বি’ গ্রুপে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশ ৮ উইকেটে হারিয়েছে নেপালকে। নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ ৯ উইকেটে হারিয়েছিলো হংকংকে। এরপর দ্বিতীয় ম্যাচে ভারতকে ৬ উইকেটে হারায় বাংলাদেশের যুবারা।

    সাভারের বিকেএসপির চার নম্বর মাঠে টস জিতে প্রথমে বোলিং বেছে নেয় বাংলাদেশ। সিদ্ধান্তটি যে সঠিক ছিলো তা প্রমাণ করেন স্বাগতিক বোলাররা। দুর্দান্ত বোলিং-এ নেপালকে ১৩৮ রানেই গুটিয়ে দেন সুমন খান-মিনহাজুল আবেদিন আফ্রিদি-তানভীর ইসলাম-মেহেদি হাসান। চারজনে ভাগাভাগি করে নেপালের ১০ উইকেট শিকার করেন। সুমন-আফ্রিদি ৩টি করে এবং তানভীর-মেহেদি ২টি করে উইকেট নেন।

    নেপালের পক্ষে স্বীকৃত ব্যাটসম্যানদের মধ্যে মাত্র তিনজন দু’অংকের কোটা স্পর্শ করেন। তাদের মধ্যে সর্বোচ্চ ২২ রান করেন জ্ঞ্যানেন্দ্র মালা। তবে স্বীকৃত ব্যাটসম্যানদের লজ্জা দিয়ে দলের পক্ষে সর্বোচ্চ ৩৮ রান করেছেন নয় নম্বরে ব্যাট হাতে নামা ডান-হাতি ব্যাটসম্যান সম্পাল কামি। এ ছাড়া দশ নম্বরে নামা করন কেসি’র ব্যাট থেকে আসে ১৮ রান।

    ১৩৯ রানের সহজ টার্গেটে খেলতে নেমে এবার ব্যর্থতার পরিচয় দিয়েছেন বাঁ-হাতি সৌম্য সরকার। আগের দু’ম্যাচে হাফ-সেঞ্চুরি করা সৌম্য ১১ রানে আটকে যান। এরপর দ্বিতীয় উইকেটে ৭৯ রানের জুটি গড়েন আরেক ওপেনার মোহাম্মদ নাইম ও অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

    নাইম ৪৫ রানে থামলেও হাফ-সেঞ্চুরি তুলে বাংলাদেশের জয় নিশ্চিত করেন শান্ত। ৬টি চার ও ২টি ছক্কায় ৫৬ বলে অপরাজিত ৫৯ রান করেন শান্ত। তার সাথে ১৮ রানে অপরাজিত ছিলেন ইয়াসির আলি।

    সংক্ষিপ্ত স্কোর:
    নেপাল : ১৩৮/১০, ৪৪.৩ ওভার (সম্পাল ৩৮, মালা ২২, সুমন ৩/২৯)।

    বাংলাদেশ : ১৪০/২, ২৪ ওভার (শান্ত ৫৯, নাইম ৪৫, করন ১/১১)।

    ফল : বাংলাদেশ ৮ উইকেটে জয়ী।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা