বাংলাদেশ হকি দলের সামনে দারুণ সুযোগ! – BD Sports 24
  • বাংলাদেশ হকি দলের সামনে দারুণ সুযোগ!

    August 25th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    জাকার্তা, ২৫ আগস্ট: দারুণ একটি সুযোগ অপেক্ষা করছে বাংলাদেশ হকি দলের সামনে। আগামীকাল জিবিকে হকি স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল তিনটায় থাইল্যান্ডের বিপক্ষে জিতলেই বাংলাদেশকে খেলতে হবে না এশিয়ান গেমসের বাছাইপর্ব। আগামী আসরে সরাসরি সুযোগ পাবে চূড়ান্ত পর্বে।

    বহু বছর পর এমন সুযোগের সামনে দাঁড়িয়ে টিম বাংলাদেশ। দলের সহকারি কোচ আশিকুজ্জামান জানান, ‘বাংলাদেশ কবে এমন সুযোগ পেয়েছিল আমার জানা নেই। যতদুর মনে হচ্ছে ২০ বছর আগে এমন একটি সুযোগ পেয়েছিল বাংলাদেশ। যেটি কাজে লাগাতে ব্যর্থ হয়েছিল তখনকার হকি সেনারা। থাইল্যান্ডকে হারাতে পারলে আমাদের ষষ্ঠ স্থান নিশ্চিত। স্থান নির্ধারণীতে খেলতে হবে কোরিয়া কিংবা অন্য একটি দেশের সাথে। যেখানে হারলেও ষষ্ঠ স্থান নিশ্চিত থাকবে। আর তাতেই খেলতে হবে না আগামী এশিয়ান গেমস ও এশিয়া কাপের বাছাইপর্ব। সরাসরি খেলার সুযোগ পাবো চুড়ান্ত পর্ব। আমরা সকলে ইতিবাচক চিন্তা করছি। দলে কোনো ইনজুরি নেই। আশরাফুল গত ম্যাচে ইনজুরির কারণে খেলতে না পারলেও আগামীকাল থাইল্যান্ডের বিপক্ষে খেলতে তার কোনো অসুবিধে হবে না।’

    প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ওমানকে ২-১ গোলে হারিয়ে শুভ সুচনা করে ফরহাদ হোসেন শিটুল বাহিনী। এরপর কাজাকিস্তানের সাথে কমপক্ষে আটটি গোলের সহজ সুযোগ নষ্ট করেও ৬-১ গোলে হারায় লাল-সবুজরা। তৃতীয় ম্যাচে মালয়েশিয়ার সাথে হার ৭-০ ব্যবধানে। চতুর্থ ম্যাচে টিম বাংলাদেশের টার্গেটে থাইল্যান্ড। তাদের সাথে জয়ী হলেই ষষ্ঠ স্থান লাভের সুযোগ। পঞ্চম ম্যাচে শক্তিশালী পাকিস্তানের বিপক্ষে হারলেও কোনো ফারাক পড়বে না স্থান নির্ধারণীতে। থাইল্যান্ডকেই টার্গেট করে আজ সকালে কঠোর পরিশ্রম করেছে গোপীনাথানের শিষ্যরা। যদিও র‌্যাংকিংয়ে পিছিয়ে থাকা থাইল্যান্ডের (৪৭) বিপক্ষে কখনো হারেনি ৩১ র‌্যাংকিংয়ে থাকা বাংলাদেশ।

    কোচ গোপীনাথানের কথায়, ‘দল সবসময় জয়ের জন্যই মাঠে নামে। মালয়েশিয়া ও কাজাকিস্তানের বিপক্ষে যেভাবে মাঠে নেমেছে সেভাবেই মাঠে নামবো। সবসময় সেরাটা দিতেই প্রস্তত আমার দল। পরিকল্পনা অনুযায়ী খেলতে পারলে টার্গেটে পৌঁছানো সম্ভব। এখানে বাধার কিছু দেখছি না।’বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা