বাংলাদেশ ১১০ রানে অলআউট: শ্রীলংকার লিড ১২১ রান – BD Sports 24
  • বাংলাদেশ ১১০ রানে অলআউট: শ্রীলংকার লিড ১২১ রান

    February 9th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৯ ফেব্রুয়ারি: শ্রীলংকার বিপক্ষে স্বাগতিক বাংলাদেশ প্রথম ইনিংসে ১১০ রানে অলআউট হয়েছে। ফলে শ্রীলংকা প্রথম ইনিংসে লিড নিয়েছে ১১২ রানের। বাংলাদেশ অলআউট হওয়ায় মধ্যাহ্ন বিরতির আগে শ্রীলংকা দ্বিতীয় ইনিংসে ২ ওভার ব্যাট করে বিনা উইকেটে ৯ রান সংগ্রহ করেছে। ফলে শ্রীলংকা লিড নিয়েছে ১২১ রানের। কারুনারত্নে ৬ এবং কুশল মেন্ডিস ৩ রানে অপরাজিত রয়েছেন।

    প্রথম দিন শেষে বাংলাদেশের স্কোর ছিল ৫৬/৪। লিটন দাস ২৪ ও মেহেদী হাসান মিরাজ ৫ রানে অপরাজিত ছিলেন। আজ দ্বিতীয় দিনে আগের দিনের ৫৬ রানের সাথে আর মাত্র ১৭ রান যোগ করতেই বিদায় নেন লিটন দাস। প্রথম দিনে ২৪ রানে অপরাজিত থাকা লিটন দাস আজ মাত্র ১ রান যোগ করে অর্থাৎ ২৫ রান করে আউট হন।

    এরপর ক্রিজে আসেন অধিনায়ক মাহামুদুল্রাহ রিয়াদ। মিরাজ-মাহামুদুল্লাহ ষষ্ঠ উইকেট জুটিতে ৩৪ রানের পার্টনারশিপ গড়তে সক্ষম হন। মাহামুদুল্লাহ ব্যক্তিগত ১৭ রানে আউট হয়ে ষষ্ঠ উইকেট হারায় বাংলাদেশ। দলীয় স্কোর তখন ১০৭। এ অবস্থা থেকে আর মাত্র ৩ রান যোগ করতেই অর্থাৎ ১১০ রানে অলআউট বাংলাদেশ। সাব্বির ৩ বল খেলে ০, রাজ্জাক ৪ বলে ১, তাইজুল ৬ বলে ১ এবং মোস্তাফিজুর ১ বলে ০ রান করে আউট হন। ফলে ৪৫.৪ ওভার মোকাবেলায় ১১০ রানে গুটিয়ে যায় বাংলাদেশের প্রথম ইনিংস। ছয় নম্বরে ব্যাট করতে নামা মেহেদী হাসান মিরাজ একপ্রান্ত আগলে রাখেন। তিনি দাঁড়িয়ে দাঁড়িয়ে শুধু দেখেছেন অপর প্রান্তের উইকেটের পতন। মিরাজ ৭৮ বল মোকাবেলায় দুটি বাউন্ডারি ও এক ছক্কায় ৩৮ রানে অপরাজিত থাকেন।

    লঙ্কান বোলারদের মধ্যে সুরঙ্গা লাকমাল ও আকিলা ধনঞ্জয়া তিনটি করে এবং দিলরুয়ান পেরেরা নেন দুই উইকেট।

    সংক্ষিপ্ত স্কোর

    টস: শ্রীলংকা

    শ্রীলংকা প্রথম ইনিংস: ২২২/১০ (৬৫.৩ ওভার) (কুশল মেন্ডিস ৬৮, রোসেন সিলভা ৫৬, দিলরুয়ান পেরেরা ৩১, আকিলা ধনঞ্জয়া ২০, ধনঞ্জয়া ডি সিলভা ১৯; আব্দুর রাজ্জাক ৪/৬৩, তাইজুল ইসলাম ৪/৮৩, মোস্তাফিজুর রহমান ২/১৭)।

    বাংলাদেশ প্রথম ইনিংস: ১১০/১০ (৪৫.৪ ওভার) (মেহেদী হাসান মিরাজ ৩৮*, লিটন দাস ২৫, ইমরুল কায়েস ১৯, মাহামুদুল্লাহ ১৭; সুরঙ্গা লাকমাল ৩/২৫, আকিলা ধনঞ্জয়া ৩/২০ এবং দিলরুয়ান পেরেরা ২/৩২)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা