বাটলার জেতালেন রাজস্থানকে – BD Sports 24
  • বাটলার জেতালেন রাজস্থানকে

    May 14th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    মুম্বাই, ১৪ মে: প্রথম সাক্ষাতে মুম্বাই ইন্ডিয়ান্সকে ৩ উইকেটে পরাজিত করেছিল রাজস্থান রয়্যালস। গতকাল রাতে রাজস্থান মুম্বাইয়ের মাঠে মুম্বাইকে এবার পরাজিত করেছে ৭ উইকেটে।

    মুম্বাইয়ের করা ১৬৮ রানের জবাবে খেলতে নেমে রাজস্থান ওপেনার জস বাটলারের ৫৩ বলে হার না মানা ৯৪ রানের ইনিংসের কল্যাণে ১২ বল বাকি থাকতেই স্কোরবোর্ডে ৩ উইকেটে ১৭১ রান জমা করে। ফলে ৭ উইকেটে জিতে যায় রাজস্থান। ১২ খেলায় ১২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে রয়েছে রাজস্থান। সেইসাথে কোয়ালিফাই করার সম্ভাবনা জিইয়ে রাখলো আজিঙ্কা রাহানে বাহিনী।

    উদ্বোধনী জুটিতে খেলতে নেমে জস বাটলার ৫৩ বলে ৯ বাউন্ডারি ও ৫ ছক্কায় ৯৪ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। এটি বাটলারের এবারের আইপিলের পঞ্চম ফিফটি।

    ৯ রানেই প্রথম উইকেট হারায় রাজস্থান। ওপেনার ডি অর্চি শর্ট মাত্র ৪ রান করে বিদায় নেন। দ্বিতীয় উইকেটে অধিনায়ক আজিঙ্কা রাহানে ও জস বাটলার ৯৫ রানের পার্টনারশিপ গড়ে দারুণভাবে ঘুরে দাঁড়ায়। রাহানে ৩৬ বলে ৩৭ রান করে আউট হন।

    তৃতীয় উইকেটে জস বাটলারকে সঙ্গ দেন সানজু স্যামসন। এই জুটিতে রান আসে ৬১। স্যামসন মাত্র ১৪ বলে ২ বাউন্ডারি ও ২ ছক্কায় ২৬ রান করে আউট হন। বাকি কাজটুকু সারতে জস বাটলারকে কোনো বেগ পেতে হয়নি। ৯৪ রানের এক অপরাজিত ইনিংস খেলে দলকে ৭ উইকেটের জয় এনে দেন এই ইংলিশ ক্রিকেটার।

    মুম্বাইয়ের হার্ডিক পান্ডিয়া ২টি এবং জাসপ্রিত বুমরাহ একটি উইকেট নেন।

    এর আগে ওপেনার এভিন লুইসের ফিফটিতে ফিরতি ম্যাচে রাজস্থান রয়্যালসের বিপক্ষে ৬ উইকেটে ১৬৮ রান করে মুম্বাই ইন্ডিয়ান্স। এভিন লুইস ৪২ বলে ৪ বাউন্ডারি ও ৪ ছক্কায় ৬০ রান করে আউট হন।

    দ্বিতীয় সর্বোচ্চ ৩৮ রান করেন অপর ওপেনার সূর‌্যকুমার যাদব। হার্ডিক পান্ডিয়া ২১ বলে ৩৬, ইশান কিশান ১১ বলে ১২ রান করে আউট হন। অধিনায়ক রোহিত শর্মা আজ ব্যাট হাতে ব্যর্থতার পরিচয় দেন। ১ বল মোকাবেলায় ০ রানে বিদায় নেন তিনি। বেন কাটিং ৭ বলে ১০ রানে অপরাজিত থাকেন।

    রাজস্থান রয়্যালসের বোলারদের মধ্যে বেন স্টোকস ও জোফ্রা আর্চার দুটি করে এবং কুলকার্নি ও জয়দেব উনাদকাট একটি করে উইকেট নেন।

    ম্যাচসেরা হন রাজস্থানের ইংলিশ ক্রিকেটার জস বাটলার।

    এ ম্যাচ হেরে যাওয়ায় শেষ চারে যাওয়া মুম্বাইয়ের জন্য অনেকটা কঠিন হয়ে গেলো।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা