বাফুফে’র দ্বিতীয় পর্বের লটারির উদ্বোধন – BD Sports 24
  • বাফুফে’র দ্বিতীয় পর্বের লটারির উদ্বোধন

    March 13th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৩ মার্চ: ২০১৪ সালে বাফুফে প্রথম পর্বের লটারির আয়োজন করেছিল। তা থেকে ১ কোটি টাকারও বেশি লাভ করে বাফুফে। এবার দুই কোটি টাকা তহবিল সংগ্রহের আশা নিয়ে দ্বিতীয় পর্বের লটারির আয়োজন করেছে বাফুফে। আগামী ২০ মার্চ থেকে প্রতিটি জেলায় একযোগে বাফুফে লটারি বিক্রি শুরু করবে।

    আজ বিকেলে বাফুফে ভবনের কনফারেন্স রুমে দ্বিতীয় পর্বের লটারির আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি নৌ-পরিবহণ মন্ত্রী শাজাহান খান, এমপি।

    ২০ টাকা মূল্যমানের এই লটারির ড্র অনুষ্ঠিত হবে আগামী ৫ মে। লটারি বিক্রির দায়িত্ব দেয়া হয়েছে জেকে ইন্টারন্যাশনালকে।

    অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন বাফুফের সিনিয়র সহসভাপতি আব্দুস সালাম মুর্শেদী। লটারি আয়োজনে অনুমোদন দেয়ায় অর্থ মন্ত্রণালয়কে ধন্যবাদ জানান তিনি।

    ক্রীড়া পরিষদের সচিব মাসুদ করিম বলেন, আমরা শুধু বাফুফেকেই নয়, সারাদেশের জেলা ক্রীড়া সংস্থাগুলোকেও ফুটবলের উন্নয়নে সহায়তা করে যাচ্ছি।

    প্রধান অতিথি শাজাহান খান বলেন, ফুটবলের উন্নয়নে বাফুফে যে লটারি বিক্রির উদ্যোগ নিয়েছে তা বিক্রির ক্ষেত্রে প্রয়োজনীয় সহায়তা করা হবে। তিনি বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর ক্রীড়াক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন ঘটেছে। প্রধানমন্ত্রী নিজে খেলোয়াড়দের মাঠে গিয়ে উৎসাহিত করেন তা আপনারা সকলেই জানেন। খেলোয়াড়দের তিনি রাজনীতিতেও প্রতিষ্ঠিত করেছেন। জয়-দুর্জয়কেও তিনি মন্ত্রী বানিয়েছেন।

    তিনি বলেন, ফুটবল খেলা চালাতে অনেক অর্থের প্রয়োজন হয়। ১৭ কোটি মানুষের মধ্যে যদি ৪ ভাগের এক ভাগও টিকিট ক্রয় করেন তাহলে অনেক টাকার সংস্থান হবে। লটারি পাওয়া নয়, ফুটবলের উন্নয়নে অবদান রাখতে লটারি কেনার আহ্বান জানান তিনি।

    পরে মন্ত্রী লটারি বিক্রির উদ্বোধন ঘোষণা করেন। তিনি নিজেও বেশ কয়েকটি টিকিট ক্রয় করেন।

    সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বাফুফে সহ-সভাপতি সালাম মুর্শেদী বলেন, আমাদের বয়সভিত্তিক দলগুলোর প্রশিক্ষ চালাতে অনেক অর্থের প্রয়োজন। গতবারের টিকিট বিক্রির টাকার সিংহভাগই ইয়ুথ ডেভেলপমেন্টের কাজে ব্যয় করা হয়েছে। বাকি টাকা অন্যান্য খাতে ব্যয় হয়। তিনি বলেন, এবারের টিকিট বিক্রির শতভাগ টাকাই ইয়ুথ ডেভেলপমেন্টের কাজে ব্যয় করা হবে।

    আরেক প্রশ্নের জবাবে সালাম মু্র্শেদী বলেন, লটারি বিক্রি নিয়ে যাতে কোনোরকম দুর্নীতি না হয় সেদিকে কড়া দৃষ্টি রাখা হবে।

    সবশেষে ফিফার দেয়া বিশ্বকাপের একটি বল মন্ত্রী শাজাহান খানের হাতে তুলে দেন বাফুফের নির্বাহী কমিটির সদস্য শওকত আলী খান জাহাঙ্গীর।

    অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, এএফসির সিকিউরিটি কমিটির চেয়ারম্যান এবং পুলিশের এডিশনাল আইপি আবদুস সালাম, বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম  সোহাগ এবং লটারি পরিচালনা প্রতিষ্ঠান জেকে ইন্টারন্যাশনালের কর্ণধার ও বাফুফে লটারির প্রকল্প পরিচালক মো: আলম কবির।

    লটারির প্রথম পুরস্কার ৩০ লাখ টাকার একটি। দ্বিতীয় পুরস্কার ৫ লাখ টাকার একটি। তৃতীয় পুরস্কার ২ লাখ টাকার একটি। সর্বমোট ৫০ লাখ টাকার ৬২৪টি আকর্ষনীয় পুরস্কার থাকছে লটারিতে।

    দেশের সকল ব্যাংকসহ সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানসমূহ বিশেষ করে “বিজিএমইএ” টিকিট বিক্রয়ের সহযোগিতার হাত বাড়িয়েছে।

    দেশের মোবাইল ফোন কোম্পানিসমূহ বাফুফের ২০/- টাকা মূল্যমানের টিকিট এসএমএস এর মাধ্যমে বিক্রয়ে এগিয়ে এসেছে। তাই আপনার মোবাইল থেকে bff

    লিখে পাঠিয়ে দিন 16329 এই নম্বরে। সাথে সাথে আপনি ফিরতি ম্যাসেজ-এর মাধ্যমে জানতে পারবেন আপনার ভাগ্যের টিকিট নম্বরটি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...