বার্মিংহাম টেস্টের নিয়ন্ত্রণে অস্ট্রেলিয়া – BD Sports 24
  • বার্মিংহাম টেস্টের নিয়ন্ত্রণে অস্ট্রেলিয়া

    August 5th, 2019

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    বার্মিংহাম, ৫ আগস্ট: অ্যাশেজের প্রথম টেস্ট অর্থাৎ বার্মিংহাম টেস্টের নিয়ন্ত্রণে নিয়েছে অস্ট্রেলিয়া। রোববার চতুর্থ দিনে এসে স্টিভেন স্মিথ ও ম্যাথু ওয়েডের শতরানে স্বাগতিক ইংল্যান্ডকে জয়ের ৩৯৮ রানের লক্ষ্য দিয়েছে অসিরা। জবাবে দিন শেষে কোনো উইকেট না হারিয়ে ১৩ রান করেছে ইংল্যান্ড।

    শেষ দিন ম্যাচ বাঁচাতে হলে ৯০ ওভার টিকে থাকার পাশাপাশি ৩৮৫ রান করতে হবে ইংলিশদের। অপরদিকে অস্ট্রেলিয়ার জয়ের জন্য তাদের চাই ১০ উইকেট।

    ৩ উইকেটে ১২৪ রানে চতুর্থ দিনের খেলা শুরু করে সফরকারীরা। স্মিথের সঙ্গে ১৩০ রানের জুটি গড়ে মাঠ ছাড়েন ট্রাভিস হেড। বেন স্টোকসের বলে বিদায় নেওয়ার আগে ৫১ রান করেন হেড। অপরদিকে দ্বিতীয় সেশনে ১৪৭ বলে ক্যারিয়ারের ২৫তম সেঞ্চুরি পূর্ণ করেন স্মিথ।

    পঞ্চম অস্ট্রেলিয়ান হিসেবে অ্যাশেজের এক ম্যাচে জোড়া সেঞ্চুরির কীর্তি গড়া স্মিথ ম্যাথু ওয়েডকে সঙ্গী করে ১২৬ রানের জুটি গড়েন। ২০৭ বলে ১৪টি বাউন্ডারির সাহায্যে ১৪২ রান করে ক্রিস ওকসের শিকার হন স্মিথ। বড় জুটির পথে হাটেন ওয়েড। টিম পেইনের সঙ্গে ৭৬ রানের জুটি গড়ার পথে সেঞ্চুরি করেন ওয়েড। স্টোকসের তৃতীয় শিকার হওয়ার আগে ১৪৩ বলে ১১০ রান করেন উইকেটরক্ষক ব্যাটসম্যান ওয়েড।

    ৩৪ রানে পেইন আউট হয়ে গেলেও জেমস প্যাটিনসনের সঙ্গে মিলে প্যাট কামিন্স ৭৮ রানের জুটি গড়েন। জেমস প্যাটিনসন ৪৭ ও প্যাট কামিন্স ২৬ রানে অপরাজিত থাকেন।

    ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন স্টোকস। মঈন আলী নেন ২ উইকেট। এছাড়া স্টুয়ার্ট ব্রড ও ক্রিস ওকস একটি করে উইকেট নেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা