বার্সাকে হারিয়ে ফের শীর্ষে রিয়াল – BD Sports 24
  • বার্সাকে হারিয়ে ফের শীর্ষে রিয়াল

    March 2nd, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সান্টিয়াগো বার্নাব্যু, ২ মার্চ: অবশেষে বার্সেলোনার বিপক্ষে জয়ের দেখা পেলো রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ ফুটবল লিগে এবারের মৌসুমে এল-ক্লাসিকোর ফিরতি লেগে বার্সাকে ২-০ গোলে হারিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা। এর মধ্য দিয়ে ২০১৬ সালের পর সাতটি এল-ক্লাসিকো শেষে অষ্টমটিতে এসে জয়ে জয়ের স্বাদ নিল গ্যালাকটিকোরা। অন্যদিকে ২০১৪ সালের পর রিয়ালের মাঠে টানা চার ম্যাচ জয়ের পর পারাজয় দেখল বার্সা।

     

    রোববার (০১ মার্চ) দিনগত রাতে সান্টিয়াগো বার্নাব্যুতে ম্যাচের শুরু থেকেই দুই দলই সমান তালে লড়তে থাকে। সপ্তম মিনিটে বেনজেমা একটি গোলের সুযোগ নষ্ট করেন। তার শট গোলবারের অনেক ওপর দিয়ে চলে যায়।

     

    ২১ মিনিটে দারুণ একটি সুযোগ পায় বার্সা। জর্দি আলবার ক্রস পেনাল্টি বক্সের মাঝখানে পেয়ে যান আঁতোয়া গ্রিজম্যান। কিন্তু তার নেয়া শটটিও গোলবারের ওপর দিয়ে চলে যায়।

     

    প্রথমার্ধে গোলের সেরা সুযোগটি নষ্ট করেন বার্সার আর্থার। ৩৪ মিনিটে আসা এ সুযোগে গ্রিজম্যানের কাছ থেকে বল পেয়ে যান আর্থার। বল নিয়ে পেনাল্টি বক্সের ভেতরেও ঢুকে যান তিনি। তবে গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন তিনি। সামনে এগিয়ে এসে আর্থারের নেওয়া শটটি কর্নারের বিনিময়ে রক্ষা করেন রিয়াল গোলরক্ষক থিবো কর্তোয়া।

     

    ৩৮ মিনিটে দলের সেরা তারকা লিওনেল মেসিকে হতাশ করেন কর্তোয়া। থ্রু পাস থেকে সার্জিও বুসকেতসের কাছ থেকে বল পান এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। পরে পেনাল্টি বক্সের মাঝখান থেকে তার নেওয়া শটটি সহজেই ফিরিয়ে দেন কর্তোয়া। ফলে প্রধমার্ধ শেষ হয় গোলশূন্যভাবেই।

     

    বিরতির পর শুরু থেকেই আক্রমণের ধার বাড়ায় রিয়াল। রিয়াল এগিয়ে যেতে পারতো প্রথমেই। ৫৬ মিনিটে পেনাল্টি বক্সের বাহির থেকে ইসকোর নেয়া ডান পায়ের বাকানো জোড়ালো শট বাম দিকে ঝাপিয়ে পড়ে কর্নারের বিনিমিয়ে রক্ষা করেন বার্সা গোলরক্ষক টার স্টেগান।

     

    ৬১ মিনিটে পেনাল্টি বক্সের ডান দিক দিয়ে কার্বাহালের দেয়া ক্রস হেড দেন ইসকো। বলটি স্টেগানের হাতে লেগে গোললাইন অতিক্রম করার আগ মুহূর্তে জেরার্ড পিকে পা দিয়ে গোল হজম থেকে বার্সাকে রক্ষা করেন।

     

    তবে ৭১ মিনিটে আর নিজেদের দুর্গ রক্ষা করতে পারেনি বার্সা। পেনাল্টি বক্সের বাম দিক ফাঁকায় বল পেয়ে যান ভিনিসিয়াস জুনিয়র। ডান পায়ে গোল মুখে শট করলে পিকের পায়ে লেগে বল জালে জড়ায়। আর এই ব্রাজিলিয়ানের গোলেই এগিয়ে যায় স্বাগতিকরা।

     

    পিছিয়ে পড়ে গোল শোধে মরিয়া হয়ে ওঠে কাতালানরা। ৭৪ মিনিটে মেসি ডি- বক্সের বাইর থেকে বল একা পেয়ে এগিয়ে যান। তবে পেনাল্টি বক্সের ভেতরে মার্সেলো দারুণ ট্যাকেল করে মেসির আক্রমণটি নষ্ট করে দেন।

     

    এরপর আর গোল শোধের সুযোগ পায়নি বার্সা। উল্টো ম্যাচের শেষ দিকে আরও একটি গোল খেয়ে বসে তারা। ইনজুরি সময়ে বদলি হিসেবে মাঠে নেমেই গোল করেন মারিয়ানো। কার্বাহালের পাস থেকে ক্ষীপ্র গতিতে এগিয়ে বল জালে পাঠান এই মৌসুমে প্রথম খেলতে নামা মারিয়ানো। ফলে ২-০ গোলের জয় পায় জিদানের শিষ্যরা।

     

    এই জয়ে ২৬ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এসেছে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে এক পয়েন্ট কম ৫৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে বার্সেলোনা।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...