বার্সার হয়ে মাঠে নামলেন মেসি – BD Sports 24
  • বার্সার হয়ে মাঠে নামলেন মেসি

    September 13th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    মাদ্রিদ, ১৩ সেপ্টেম্বর: বার্সেলোনার জার্সি গায়ে মাঠে নামলেন লিওনেল মেসি। প্রাক-মৌসুম প্রীতি ম্যাচে শনিবার তৃতীয় টায়ারের ক্লাব জিমন্যাস্টিক টারাগোনার বিপক্ষে ৩-১ গোলের জয়ের ম্যাচটিতে মেসি ৪৫ মিনিট মাঠে ছিলেন। এটি নতুন কোচ রোনাল্ড কোম্যানের অধীনে বার্সেলোনার প্রথম ম্যাচ।

     

    নভেম্বরের পর প্রথমবারের মত বার্সার জার্সি গায়ে মাঠে নেমে কাল ৫ মিনিটে প্রথম গোলটি করেছেন ফরাসি তারকা ওসমানে ডেম্বেলে। এরপর স্পট কিক থেকে বাকি গোল দুটি করেছেন আঁতোয়ান গ্রীজম্যান ও বায়ার্ন মিউনিখ থেকে ধার শেষে দলে ফেরা ফিলিপ কুটিনহো। ৩০ মিনিটে টারাগোনার হয়ে একমাত্র গোলটি করেছেন জেভিয়ার বোনিলা।

     

    কিন্তু ইয়োহান ক্রুইফ স্টেডিয়ামে মেসির ফেরাটা ছিল কোম্যানের জন্য সম্ভবত সবচেয়ে স্বস্তির বিষয়। যথারীতি অধিনায়কের আর্মব্যান্ড পড়েই মাঠে নেমেছিলেন আর্জেন্টাইন সুপারস্টার। শনিবার সকালে বার্সেলোনা নিশ্চিত করেছে এবারের মৌসুমেও দলের অধিনায়কত্ব পালন করবেন মেসি।

     

    উভয় ক্লাবই নতুন মৌসুমকে সামনে রেখে নিজেদের ঝালিয়ে নেবার দিকেই বেশি মনোযোগী ছিল। বার্সেলোনায় থাকা নিশ্চিত হবার পর গত সোমবার থেকে প্রাক-মৌসুম অনুশীলনে ফিরেছেন মেসি। কোম্যান গত মাসের শেষে বলেছিলেন যারা থাকতে চায় শুধুমাত্র তাদের নিয়েই তিনি কাজ করতে চান। কিন্তু শুক্রবার তিনি মেসির উপর পূর্ণ আস্থা জানিয়ে বলেছেন, মেসিই সেরা। তার যোগ্যতা নিয়ে কোনো সন্দেহ নেই। নিজের প্রথম ম্যাচে তাই মূল একাদশে মেসিকে জায়গা দিতে কোনো কার্পণ্য করেননি এই ডাচম্যান।

     

    দুই অর্ধে দুটি ভিন্ন লাইন-আপ নিয়ে খেলানোর পরিকল্পনায় কোম্যানের বিবেচনায় মেসি প্রথম ৪৫ মিনিট মাঠে ছিলেন। আক্রমণভাগে তার সাথে আরো ছিলেন গ্রীজম্যান ও ডেম্বেলে। এই তিনজনই সম্ভবত এবারের মৌসুমে আক্রমণভাগের নেতৃত্ব দিবেন। হ্যামস্ট্রিং ইনজুরি কাটিয়ে নয় মাস পর মাঠে ফেরা ডেম্বেলের ওপরও কোম্যানের পূর্ণ আস্থা আছে।

     

    মধ্যমাঠে কোম্যান তরুণ কার্লেস এলিনা ও পেড্রির ওপর আস্থা রেখেছিলেন। আর রক্ষণভাগে যথারীতি ছিলেন জোর্দি আলবা, ক্লেমেন্ট ল্যাঙ্গেল্ট, জেরার্ড পিকে ও সার্জি রবার্তো। গোলবারে ছিলেন নেটো। ইনজুরি আক্রান্ত মার্ক-আন্দ্রে টার স্টেগানের জায়গায় তিনি সুযোগ পেয়েছিলেন।

     

    দ্বিতীয়ার্ধে মাঠে নেমেছিলেন নতুন চুক্তিকৃত ফ্রান্সিসকো ট্রিনকাও, কুটিনহো, ফ্রেংকি ডি জং ও ১৯ বছর বয়সী যুক্তরাষ্ট্রের জাতীয় দলের উইঙ্গার কোনার্ড ডে লা ফুয়েন্তে। তবে কাল দলে জায়গা পাননি লুইস সুয়ারেজ ও আরতুরো ভিদাল। দুজনই সিরি-এ লিগে চলে যাবার দ্বারপ্রান্তে রয়েছে।

     

    গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে টিকে থাকার কারণে নতুন মৌসুমে খেলতে নামার আগে অতিরিক্ত সময় চেয়েছিল বার্সেলোনা। সে কারণে চলতি মাসের শেষের তিন রাউন্ডের আগে বার্সেলোনার মাঠে নামা হচ্ছে না। এবারের মৌসুমে তাদের প্রথম প্রতিপক্ষ ভিয়ারেল। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...