বার্সেলোনাকে আবার শীর্ষে তুলবেন কোম্যান – BD Sports 24
  • বার্সেলোনাকে আবার শীর্ষে তুলবেন কোম্যান

    August 21st, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    বার্সেলোনা, ২১ আগস্ট: ঘরের ছেলে ঘরে ফিরলেন। কোচ হিসেবে রোনাল্ড কোম্যানের বার্সেলোনায় ফেরাটাকে এভাবেই ব্যাখ্যা করা হচ্ছে। ক্লাবের সাবেক খেলোয়াড় তিনি। ছয় মৌসুমে ২৬৪ ম্যাচ খেলেছেন বার্সার হয়ে। জোহান ক্রুয়েফের ‘ড্রিম টিমের’ হয়ে গোল করেছেন ৮৮টি। ১৯৯১ থেকে ৯৪-তে টানা চারটি লা লিগা খেতাব জিতেছেন।

     

    ৫৭ বছর বয়সী সেই ডাচ লিজেন্ড কোম্যান নেদারল্যান্ডস জাতীয় দলের দায়িত্ব ছেড়ে এখন টালমাটাল বার্সেলোনার কাণ্ডারি। গত শুক্রবার চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলে বিধ্বস্ত হওয়ার পর কোচ কিকে সেতিয়েনকে ছাঁটাই করতে কালক্ষেপণ করেনি বার্সা। এরপরই বার্সার সুদিন ফেরাতে কোচের উত্তপ্ত আসনে বসিয়ে দেয়া হয় কোম্যানকে।

     

    বুধবার প্রধান কোচ হিসেবে নিজের পরিচয়পর্বে টক-ঝাল-মিষ্টি সব কথাই বলেছেন কোম্যান। ‘আজ আমার খুশির দিন। সবাই জানে, বার্সা আমার ঘর। আমার স্বপ্ন সত্যি হয়েছে। সামনে কঠিন চ্যালেঞ্জ। এটাই আমি চাই। বার্সাকে আবার শীর্ষে তুলতে লড়ব আমরা’, যুদ্ধ ঘোষণার মতো শোনায় তার কথা।

     

    ‘একজন খেলোয়াড়ের বয়স ৩১, ৩২ হলেই সে শেষ হয়ে যায় না। দেখতে হবে তার মধ্যে আগের মতো ক্ষুধা আছে কি না’, একথা বলে তিনি জানান, মেসির সঙ্গে কাজ করতে মুখিয়ে আছেন তিনি। কারণ, মেসি ম্যাচ জেতান। আজেন্টাইন ফরোয়ার্ড যদি থেকে যান, খুশি হবেন কোম্যান। ‘জানি না মেসিকে থেকে যেতে রাজি করাতে হবে কি না। আশা করি, সে বার্সায়ই থাকবে’, বলেছেন নতুন কোচ। সেই সঙ্গে কাতালান ক্লাবের নতুন সূচনারও আভাস দিয়েছেন। তাতে নিশ্চিতভাবে বেশ কয়েকজন ‘বুড়ো’ খেলোয়াড়ের ওপর কোপ পড়বে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...