বার্সেলোনার বড় জয়, অ্যাথলেটিকোর হয়ে সুয়ারেজের জোড়া গোল – BD Sports 24
  • বার্সেলোনার বড় জয়, অ্যাথলেটিকোর হয়ে সুয়ারেজের জোড়া গোল

    September 28th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    মাদ্রিদ, ২৮ সেপ্টেম্বর: চুক্তি সংক্রান্ত জটিলতা কাটিয়ে দলে স্থায়ী হবার পর বার্সেলোনার হয়ে লা লিগায় প্রথম গোল পেয়েছেন লিওনেল মেসি। আর আর্জেন্টাইন এই তারকার এক গোলের পাশাপাশি তরুণ তুর্কি আনসু ফাতির দুই গোলে কাল ভিয়ারিয়ালকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে কাতালান জায়ান্টরা।

     

    ক্যাম্প ন্যুতে কাল ১৭ বছর বয়সী ফাতির দুই গোলে ১৯ মিনিটের মধ্যে ২-০ গোলে এগিয়ে গিয়েছিল স্বাগতিক বার্সা। ৩৫ মিনিটে স্পট কিক থেকে মেসি গোল করে ব্যবধান বাড়ান। বিরতির ঠিক আগে মেসির ক্রসে ভিয়ারিয়ালের স্প্যানিশ ডিফেন্ডার পাওলো তোরেসের আত্মঘাতি গোলে আরো এগিয়ে যায় বার্সা।

     

    এদিকে দিনের আরেক ম্যাচে এ্যাথলেটিকো মাদ্রিদের হয়ে দারুণ অভিষেক হয়েছে লুইস সুয়ারেজের। উরুগুয়ের এই তারকার দুই গোলের পাশাপাশি এক এসিস্টে গ্রানাডাকে ৬-১ গোলে উড়িয়ে দিয়েছে দিয়েগো সিমিওনের দল।

     

    গত সপ্তাহে ঘনিষ্ঠ বন্ধু সুয়ারেজকে বিদায় জানানোর সময় বার্সেলোনা বোর্ডকে আরো একবার বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে মেসি বলেছিলেন সুয়ারেজকে যেভাবে বাজেভাবে বিদায় জানানো হলো তাতে তিনি মোটেই অবাক হননি। মৌসুম শেষে অনেক চেষ্টা করেও শেষ পর্যন্ত ক্লাব ছাড়তে ব্যর্থ হবার পর থেকেই মেসি বিভিন্নভাবে সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউসহ পুরো পরিচালনা বোর্ডকে নিয়ে সমালোচনা করে আসছিলেন।

     

    সর্বশেষ সুয়ারেজের বিদায়ে তিনি মোটেই খুশি হতে পারেননি। যদিও শেষ পর্যন্ত বার্সার জার্সি গায়ে মাঠে নেমে নিজের সেরাটা দেবার প্রতিশ্রুতিই দিয়েছেন। বার্সা বস রোনাল্ড কোম্যান শনিবার বলেছিলেন অনুশীলনেও মেসি সামনে থেকেই পুরো দলকে নেতৃত্ব দিয়েছেন। ক্যাম্প ন্যুতেও অধিনায়কের পারফরেমেন্স সেই আত্মবিশ্বাসই আরো একবার নতুন করে দেখা গেছে।

     

    কোম্যান বলেন, ‘ম্যাচে জয়ী হওয়াটা সব সসময়ই গুরুত্বপূর্ণ, এতে করে আত্মবিশ্বাস বাড়ে। এই ফলাফলে আমরা নিজেদের উন্নতির জায়গাটা বুঝতে পেরেছি এবং আমরা জানি আমরা কি চাই। আনসুর বয়স এখনোও কম। সে কারণেই প্রতিটি ম্যাচে তার পারফরমেন্সের ধারাবাহিকতা প্রয়োজন। সে ইতোমধ্যেই প্রমাণ করেছেন বার্সেলোনায় তার উজ্জ্বল ভবিষ্যত আছে। তাকে দলে পেয়ে আমি দারুণ খুশী।’

     

    মাসের শুরুতে স্পেনের জাতীয় দলের জার্সি গায়ে সবচেয়ে কম বয়সী স্প্যানিশ খেলোয়াড় হিসেবে আন্তর্জাতিক ম্যাচে গোল করার কৃতিত্ব অর্জন করেছেন ফাতি। সুয়ারেজের অনুপস্থিতিতে বার্সার আক্রমণভাগে মেসির সাথে তিনিও যে মৌসুমের সেরা একজন ফরোয়ার্ড হয়ে উঠতে পারেন তা সম্ভবত প্রমান দেয়া শুরু করেছেন।

     

    জোর্ডি আলাবার পুল-ব্যাক থেকে ১৫ মিনিটে জালের টপ কর্নারে বল পাঠিয়ে বার্সাকে এগিয়ে দেন ফাতি। চার মিনিটর পর ফিলিপ কুতিনহোর এসিস্টে ব্যবধান দ্বিগুণ করেন। ৩৫ মিনিটে ফাতিকে আটকাতে গিয়ে ডি বক্সের ভিতর ফাউল করে বসে মারিও গাসপার। এর ফলে প্রাপ্ত পেনাল্টি থেকে কোনো ভুল করেননি মেসি। বিরতির ঠিক আগে মেসির ক্রস থেকে পাওয়া আত্মঘাতি গোলে বার্সাকে বড় জয় উপহার দেয়।

     

    ওয়ান্ডা মেট্রোপলিটানোতে মূল একাদশে সুযোগ না পেলেও ম্যাচ শেষের ২০ মিনিট আগে মাঠে নেমেই নিজের অভিষেকটা স্মরণীয় করে রাখলেন সুয়ারেজ। এই ২০ মিনিটেই দলের হয়ে শেষ দুটি গোল করেছেন, তার আগে মার্কোস লরেন্তকে দিয়ে করিয়েছেন এক গোল। বদলী হিসেবে খেলতে নামার দুই মিনিটের মধ্যেই তার দুর্দান্ত পাসে লরেন্তের ফিনিশিংয়ে এ্যাথলেটিকো ৪-০ গোলে এগিয়ে গিয়েছিল। ৮৫ মিনিটে লরেন্তের ক্রসে শক্তিশালী হেডে নিজের প্রথম গোল করেন। ইনজুরি টাইমে একক প্রচেষ্টায় দলের হয়ে শেষ গোলটি করেন সুয়ারেজ।

     

    ম্যাচ শেষে সুয়ারেজ বলেছেন, ‘মাঝে মাঝে বদলী হিসেবে খেলতে নামাটাও গুরুত্বপূর্ণ। আমি এখন এ্যাথলেটিকোর খেলোয়াড়, এখানে আসার পর থেকেই দারুণভাবে সমাদৃত হচ্ছি। এখানকার পরিবেশটাই ভিন্ন। যে কারনে শুরু থেকেই ভালো খেলার প্রতি একটা তাগিদ অনুভব করছি। মাঠেও সম্ভবত তার প্রমাণ দিতে পেরেছি।’

     

    এর আগে ম্যাচের ৯ মিনিটে দিয়েগো কস্তার গোলে এগিয়ে গিয়েছিল এ্যাথলেটিকো। ৩১ বছর বয়সী এই স্ট্রাইকার এরপর সুয়ারেজের জন্য জায়গা ছেড়ে দেন। এই ম্যাচের পর কস্তার ভবিষ্যত নিয়ে শঙ্কা থেকেই যাচ্ছে। ম্যাচ শেষে তিনি বলেছেন, ‘আমি আমার ভবিষ্যত ক্লাবের ওপর ছেড়ে দিয়েছি। একটি বিষয় আমি স্পষ্ট করতে চাই, এখানে থাকতে হলে লড়াই করেই থাকতে হবে।’

     

    এ্যাঞ্জেল কোরেয়া ও হুয়া ফেলিক্স এ্যাথলেটিকোর হয়ে দ্বিতীয় ও তৃতীয় গোলটি করেছেন। সুয়ারেজের দুর্দান্ত পারফরমেন্সের আগ পর্যন্ত ২০ বছর বয়সী ফেলিক্স ছিলেন মাঠের সেরা খেলোয়াড়। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...