বাহরাইন বধে শুভ সূচনা বাংলাদেশের – BD Sports 24
  • বাহরাইন বধে শুভ সূচনা বাংলাদেশের

    September 17th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৭ সেপ্টেম্বর: এএফসি অনূর্ধ্ব-১৬ ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে নিজেদের প্রথম ম্যাচে বাহরাইনকে ১০-০ গোলে বিধ্বস্ত করে শুভ সূচনা করেছে বাংলাদেশ। প্রথমার্ধে ৫-০ গোলে এগিয়ে ছিল স্বাগতিকরা। বাংলাদেশের পক্ষে মারিয়া মান্দা, শামসুন্নাহার জুনিয়র এবং আনুচিং মগিনি দুটি করে এবং আনাই মগিনি, সাজেদা, তহুরা, শামসুন্নাহার সিনিয়র একটি করে গোল করেন।

    এছাড়া অফসাইড এবং ফাউলের কারণে বাংলাদেশের ৫টি গোল বাতিল হয়ে যায়।

    ৩ মিনিটেই আক্রমণে যায় বাংলাদেশ। এ সময় বাম প্রান্ত থেকে ঋতুপর্না চাকমার গোলমুখে নেয়া শট জাহরা নিজার আলী নিজের নিয়ন্ত্রণে বল নেন।

    ৯ মিনিটে গোলের একটি সহজ সুযোগ নষ্ট করেন স্ট্রাইকার আনুচিং মগিনি। এ সময় তহুরার কাছ থেকে বল পেয়ে ডি বক্সের ভেতরে বল পেয়ে যান আনুচিং মগিনি। তার নেয় শট ক্রসবারের অনেক উপর দিয়ে বাইরে গেলে নিশ্চিত গোল থেকে বঞ্চিত হয় বাংলাদেশ।

    ১১ মিনিটে প্রথম গোল করে এগিয়ে যায় বাংলাদেশ। এ সময় ডান দিক দিয়ে আক্রমণে যায় বাংলাদেশ। ডি বক্সের বাইরে থেকে আনাই মগনি দূরপাল্লার শটে বাহরাইন গোলরক্ষক জাহরা নিজার আলীর মাথার উপর দিয়ে জালে আশ্রয় নেয় (১-০)।

    ১৬ মিনিটে আবারও গোল করে বাংলাদেশ। এ সময় ডি বক্সের বাইরে থেকে অধিনায়ক মারিয়া মান্দা প্রায় ৩০ গজ দূর থেকে ডান পায়ের অসাধারণ শটে ব্যবধান দ্বিগুণ করেন (২-০)।

    ১৯ মিনিটে আবারও বাহরাইনের জালে বল পাঠায় বাংলাদেশ। ডান প্রান্ত থেকে ডিফেন্ডার আনাই মগনি থ্রু পাসে ডি বক্সের ভেতরে বল দেন শামসুন্নাহার জুনিয়রকে। শামসুন্নাহার বল ধরেই ছোট পাসে বল দেন আনুচিং মগিনিকে। আনুচিং মগিনি চলতি বলে ডান পায়ের শটে বাহরাইনের জাল কাঁপান (৩-০)।

    ২৬ মিনিটে ঋতুপর্না চাকমার করা একটি গোল অফসাইডের কারণে বাতিল হয়ে যায়। ২৮ মিনিটে সামসুন্নাহার সিনিয়রের শট বাহরাইন গোলরক্ষক ফিরিয়ে দেন। ফিরতি বলে জুনিয়র সামসুন্নাহার গোলরক্ষককে ঠেকিয়ে বল জালে পাঠান। কিন্তু ফাউলের অজুহাতে গোলটি বাতিল করে দেন রেফারি।

    ৩৫ মিনিটে বাম দিক দিয়ে ঋতুপর্না চাকমার নেয়া শট বাহরাইনের গোলরক্ষক ফিস্ট করে প্রতিহত করেন। ফিরতি বলে আনুচিং মগিনি ফাঁকা পোস্টে বল জালে ঠেলে দেন (৪-০)। আনুচিং মগিনির দ্বিতীয় গোল এটি।

    ৪৫+২ মিনিটে ডানপ্রান্ত থেকে আনাই মগিনির ক্রস থেকে বাংলাদেশের শামসুন্নাহার জুনিয়র দর্শনীয় হেডে বাহরাইনের জালে বল পাঠান (৫-০)।

    ৫১ মিনিটে ঋতুপর্না চাকমার একটি শট গোলে ঢোকার মুহূর্তে বাহরাইন গোলরক্ষক জাহরা নেজার আলী অসামান্য দক্ষতায় ফিস্ট করে কর্নারের বিনিময়ে রক্ষা করেন।

    ৫৫ মিনিটে আখি খাতুনের লম্বা পাস থেকে বল পেয়ে বদলি খেলোয়াড় সাজেদা ডান পায়ের শটে বাহরাইনের জালে বল পাঠালে ৬-০তে লিড নেয় বাংলাদেশ।

    ৫৭ মিনিটে শামসুন্নাহার জুনিয়র নিজের দ্বিতীয় এবং দলের সপ্তম গোলটি করে। এ সময় আবারও আখি খাতুন লম্বা পাসে বাহরাইনের বিপদসীমায় বল দেন সামসুন্নাহারকে। সামসুন্নাহার বল ধরে দ্রুততার সাথে ডি বক্সে ঢুকে গোলপোস্টে শট নেন। কিন্তু তার নেয়া শট বাহরাইন গোলরক্ষক ফিরিয়ে দেন। তাতেও শেষ রক্ষা হয়নি বাহরাইনের। ফিরতি বলে শামসুন্নাহার বাহরাইনের জালে বল পাঠাতে ভুল করেননি (৭-০)

    ৫৮ মিনিটে জুনিয়র শামসুন্নাহারকে বাহরাইনের মিডফিল্ডার ডানা বাসেম ফাউল করলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে সিনিয়র শামসুন্নাহার গোল করলে ৮-০ গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। এ সময় বাহরাইনের ডানা বাসেম বাজে আচরণ করায় রেফারি তাকে লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন। ফলে ১০ জনের দলে পরিণত হয় বাহরাইন।

    ৭২ মিনিটে বাংলাদেশ অধিনায়ক মারিয়া মান্দা ডি বক্সের বেশ বাইরে থেকে ডান পায়ের শটে বাহরাইনের জাল কাঁপান (৯-০)। মারিয়া মান্দার নিজের দ্বিতীয় গোল এটি।

    ৮১ মিনিটে আবারও বাহরাইনের জালে বল পাঠায় বাংলাদেশ। এবারের গোলদাতা দলের মূল স্ট্রাইকার তহুরা খাতুন। সাজেদার কাছ থেকে বল পেয়ে আগুয়ান গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল জালে ঠেলে দেন তহুরা খাতুন (১০-০)।

    ৮৭ মিনিটে মারিয়ার কর্নার থেকে বাহরাইনের গোলমুখে জটলার সৃষ্টি হয়। জটলার মধ্যে জুনিয়র শামসুন্নাহার জালে বল পাঠালেও গোলরক্ষককে ফাউলের কারণে রেফারি তা বাতিল করে দিলে ১০-০ গোলে বাহরাইনকে পরাজিত করে মাঠ ছাড়ে গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা।

    আগামী ১৯ সেপ্টেম্বর বাংলাদেশ তাদের দ্বিতীয় খেলায় শক্তিশালী লেবাননের মুখোমুখি হবে। কমলাপুর স্টেডিয়ামে দুপুর ১১.৩০টায় শুরু হবে খেলাটি। একই দিন বেলা ৩.৩০টায় দ্বিতীয় খেলায় বাহরাইন মোকাবেলা করবে ভিয়েতনামের।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...