বাড়ি ফিরেই অবসরের সিদ্ধান্ত: মাশরাফি – BD Sports 24
  • বাড়ি ফিরেই অবসরের সিদ্ধান্ত: মাশরাফি

    July 6th, 2019

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    লর্ডস, ৬ জুলাই: ভারতের বিপক্ষে হারের পরই সুরটা জোরালো হয়েছিল। বিশ্বকাপের মাঝপথ থেকেই অবশ্য মাশরাফি বিন মর্তুজার অবসর নিয়ে সরগরম ছিল দেশের ক্রিকেটপ্রেমীরা। ভারতের সঙ্গে ম্যাচের পর গুঞ্জন ছড়িয়েছিল, লর্ডসে ক্রিকেটকে বিদায় বলবেন বাংলাদেশের ক্রিকেটের মহানায়ক। পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচটাই তার শেষ ম্যাচ।

    কিন্তু গতকাল শুক্রবার ম্যাচ শেষে অবসর বিষয়ে মাশরাফি জানান, বাড়িতে গিয়েই অবসরের ব্যাপারে সিদ্ধান্ত নেবেন তিনি।

    নিজের শেষ বিশ্বকাপটা সুবিধার হয়নি মাশরাফির। বল হাতে বিবর্ণ ছিলেন। অবশ্য ইনজুরি তাকে ঠিক হতে দেয়নি। হ্যামস্ট্রিং ইনজুরিটা বয়ে বেড়িয়েছেন টুর্নামেন্ট জুড়ে। যার কারণে বোলিংয়ে ছিল না ধার এবং চিরচেনা নিয়ন্ত্রণ।

    তার ম্লান পারফরম্যান্সের কারণেই অবসরের বিষয়ে বেশি আলোচনা হয়েছে। ভারতের বিপক্ষে ম্যাচের আগে জানিয়েছিলেন, বাংলাদেশের হয়ে আরও খেলার ইচ্ছা আছে তার। এবার জানালেন, দেশে ফিরে ক্যারিয়ার নিয়ে পুনরায় ভাববেন তিনি। এরপর চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।

    পাকিস্তানের বিপক্ষে ম্যাচে শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অবসর নিয়ে ধারাভাষ্যকার রমিজ রাজার প্রশ্নের জবাবে বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক বলেন, ‘আমি বাড়িতে যাব এবং আমার ক্যারিয়ার নিয়ে পুনরায় চিন্তা করব। এরপর আমি চূড়ান্ত সিদ্ধান্ত নেব।’

    টেস্ট খেলেন না ২০০৯ সাল থেকে। ২০১৭ সালে তখনকার কোচ চন্ডিকা হাথুরুসিংহে ও বিসিবির চাপে হুট করে টি-২০ ক্রিকেটকে বিদায় বলে দেন মাশরাফি। ক্যারিয়ারের সায়াহ্নে চলে আসা নড়াইল এক্সপ্রেস খুব দ্রুতই ওয়ানডে তথা ক্রিকেটই বিদায় বলবেন। তবে এই সিদ্ধান্তটা দেশে ফিরে পরিবারের সঙ্গে কথা বলেই জানাবেন তিনি।

    বাংলাদেশ ক্রিকেটকে ১৮ বছর ধরে সেবা দিয়ে আসছেন মাশরাফি। ২১৭ ওয়ানডে, ৩৬ টেস্ট এবং ৫৪ টি-টোয়েন্টি খেলেছেন বাংলাদেশের এই লড়াকু অধিনায়ক।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...