বায়ার্ন মিউনিখের কোচ হতে চান মরিনহো – BD Sports 24
  • বায়ার্ন মিউনিখের কোচ হতে চান মরিনহো

    November 4th, 2019

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    মিউনিখ, ৪ নভেম্বর: গত মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে বরখাস্ত হওয়ার পর থেকে চাকরিহীন অবস্থায় দিন কাটছে কোচ হোসে মরিনহোর। রোমা কিংবা ইন্টার মিলানে ফিরতে পারেন, গত দল-বদলের মৌসুমে এমন গুঞ্জন ওঠলেও পর্তুগিজ কোচের ঠিকানা হয়নি কোথাও। এবার হয়তো ১১ মাসের বেকারত্বের অবসান ঘটতে পারে মরিনহোর।

     

    মরিনহোর চাকরি বিষয়ক আলোচনাটা আবার শুরু হয়েছে বায়ার্ন মিউনিখ থেকে কোচ নিকো কোভাচ বরখাস্ত হওয়ার পরপরই। গত মৌসুমে বুন্দেসলিগা জেতালেও মন ভরেনি জার্মান জায়ান্টদের। চলতি মৌসুমে ফ্রাঙ্কফুর্টের মাঠে ৫-১ ব্যবধানে বিধ্বস্ত হওয়ার ২৪ ঘণ্টার মধ্যে ক্রোয়েশিয়ান কোচকে ছাটাই করেছে বাভারিয়ারা। রোববার (০৩ নভেম্বর) বরখাস্তের নোটিশ পান কোভাচ।

     

    এরপর থেকে জল্পনা-কল্পনা চলছে অ্যালিয়েঞ্জ অ্যারেনার ভবিষ্যৎ কোচ কে হতে পারেন তা নিয়ে। সেই দৌড়ে প্রথমেই একটি নাম ওঠে আসছে বারবার। তা হলো মরিনহো। বায়ার্ন এবং জার্মানির সাবেক অধিনায়ক বাস্তিয়ান শোয়েনস্টাইগারই প্রথম প্রকাশ করেন মরিনহোর নাম।

     

    জার্মানির বিখ্যাত গণমাধ্যম ডয়েচে ভেলেকে শোয়েনস্টাইগার বলেন, ‘মরিনহো জার্মানিতে, সেটাই আমি চিন্তা করছি। আমার মনে পড়ছে, তিনি সবসময় আমার থেকে বায়ার্ন মিউনিখ এবং বুন্দেসলিগা সম্পর্কে জিজ্ঞেস করতো। আমাদের অ্যাওয়ে ম্যাচে, তিনি সবসময় টিভিতে বুন্দেসলিগা দেখতেন। তিনি সত্যিকারার্থে ছোট থেকে বড় দলের প্রত্যেক খেলোয়াড়কে চিনেন। তিনি জার্মানও শিখেছিলেন।’

    ২০১৭ সালে বায়ার্ন মিউনিখ ছেড়ে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিয়েছিলেন শোয়েনস্টাইগার। ৩৫ বছর বয়সী বিশ্বকাপজয়ী মিডফিল্ডার ওল্ড ট্রাফোর্ডে কোচ হিসেবে পান মরিনহোকে। দু’জনের সম্পর্কটা তখন থেকেই শুরু।

     

    অবশ্য অ্যালিয়েঞ্জ অ্যারেনায় নিকো কোভাচের উত্তরসূরী কে হচ্ছেন তা এখনো অনিশ্চিত। গুঞ্জন চলছে, অায়াক্স কোচ এরিক টেন হাগের দিকে নজর রাখছে বায়ার্ন। আর তা হলে মরিনহোর বেকারত্বের সময়টা আবারও বাড়বে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা