বিএসপিএ স্পোর্টস কার্নিভাল শুক্রবার শুরু – BD Sports 24
  • বিএসপিএ স্পোর্টস কার্নিভাল শুক্রবার শুরু

    November 1st, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১ নভেম্বর: বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতির আয়োজনে আগামীকাল শুক্রবার থেকে শুরু হতে যাচ্ছে ‘মার্সেল-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল-২০১৮’। এই কার্নিভাল চলবে ৮ নভেম্বর পর্যন্ত।

    আজ এই ক্রীড়া উৎসব সম্পর্কে বিস্তারিত জানানোর জন্য হ্যান্ডবল স্টেডিয়ামের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (গেমস অ্যান্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতির সহ-সভাপতি পরাগ আরমান, টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান কাজী শহিদুল আলম ও সদস্যসচিব মজিবর রহমান।

    সংবাদ সম্মেলনে জানানো হয় এবারের এই কার্নিভালে ৮টি ডিসিপ্লিনে ১১টি ইভেন্টের খেলা অনুষ্ঠিত হবে। সবকটি ডিসিপ্লিনের খেলা অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম কমপ্লেক্স ও শহীদ তাজউদ্দিন আহমেদ উডেন ফ্লোর জিমনেসিয়ামে। ডিসিপ্লিনগুলো হল- ক্যারম (একক ও দ্বৈত), টেবিল টেনিস (একক ও দ্বৈত), ব্যাডমিন্টন (একক ও দ্বৈত), দাবা, সাঁতার, গোলক নিক্ষেপ, শ্যুটিং ও আরচ্যারী।

    আগামীকাল শুক্রবার প্রতিযোগিতার উদ্বোধন হলেও ইতিমধ্যে কয়েকটি ইভেন্টের খেলা শুরু হয়েছে। তার মধ্যে ক্যারম প্রতিযোগিতা রয়েছে। আগামীকাল শুক্রবার সকাল ১১টায় হবে আনুষ্ঠানিক উদ্বোধন। তার আগে হবে সাঁতার প্রতিযোগিতা। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ৩ ও ৪ নভেম্বর হবে গোলক নিক্ষেপ, শ্যুটিং ও আরচ্যারী প্রতিযোগিতা। ৫ নভেম্বর তাজউদ্দিন আহমেদ উডেন ফ্লোরে হবে ব্যাডমিন্টন প্রতিযোগিতা। ৬ নভেম্বর একই স্থানে হবে টেবিল টেনিস প্রতিযোগিতা। ৮ নভেম্বর হবে প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী।

    প্রতিবারের মতো এবারও ৮টি ডিসিপ্লিনের ১১টি ইভেন্টের পয়েন্টের ভিত্তিতে ‘বিএসপিএ স্পোর্টসম্যান অব দ্য ইয়ার-২০১৮’ মনোনীত করা হবে এবং পুরস্কৃত করা হবে। এ ছাড়া প্রত্যেক ডিসিপ্লিনের বিজয়ীদের জন্য থাকছে আকর্ষণীয় পুরস্কার।

    সংবাদ সম্মেলনে এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘আসলে এটা আমাদেরই ক্রীড়া উৎসব। আমি মনে করি আমরা সবাই একই পরিবারভূক্ত। যথারীতি এই প্রতিযোগিতার চ্যাম্পিয়ন, রানার্স-আপ ও দ্বিতীয় রানার্স-আপকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে আকর্ষণীয় পুরস্কার দিয়ে উৎসাহিত করা হবে। আশা করব সুন্দর ও সুষ্ঠভাবে এই প্রতিযোগিতা পরিসমাপ্তির দিকে এগিয়ে যাবে।’

    সংবাদ সম্মেলনে পৃষ্ঠপোষকতার হাত বাড়িয়ে দেওয়ায় বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতির সহ-সভাপতি পরাগ আরমান, টুর্নামেন্ট কমিটির সদস্যসচিব মজিবর রহমান ও চেয়ারম্যান কাজী শহিদুল আলম ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা