বিগ ব্যাশের নতুন চ্যাম্পিয়ন অ্যাডিলেড স্ট্রাইকার্স – BD Sports 24
  • বিগ ব্যাশের নতুন চ্যাম্পিয়ন অ্যাডিলেড স্ট্রাইকার্স

    February 4th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    অ্যাডিলেড, ৪ ফেব্রুয়ারি: বিগ ব্যাশ লিগের সপ্তম আসরে চ্যাম্পিয়ন হয়েছে অ্যাডিলেড স্ট্রাইকার্স। এই প্রথমবার ফাইনালে খেলতে এসে শিরোপা জয় করলো তারা। আজ অ্যাডিলেডে ফাইনালে তারা ২৫ রানে হারিয়েছে হোবার্ট হ্যারিকেন্সকে।

    অপরদিকে এ নিয়ে দুইবার ফাইনালে পৌঁছেও শিরোপা লাভে ব্যর্থ হয় হোবার্ট হ্যারিকেন্স। তৃতীয় আসরে তারা ফাইনালে ওঠেছিল। ওই আসরে পার্থ স্করচার্সের কাছে ৩৯ রানে হেরে যাওয়ায় শিরোপা লাভে ব্যর্থ হয় তারা।

    টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে অ্যাডিলেড স্ট্রাইকার্স ২ উইকেটে ২০২ রানের বড় স্কোর গড়ে। ওপেনার জ্যাক ওয়েদারলড-এর ১১৫ রানের টর্নেডো ইনিংসে ২০২ রানের বড় সংগ্রহ দাঁড় করা অ্যাডিলেড স্ট্রাইকার্স। ৭০ বলে ৯  বাউন্ডারি ও ৮ ছক্কায় ওই রান করেন ওয়েদারলড। এছাড়া অধিনায়ক ট্রাভিস হেড ৪৪ রানে অপরাজিত থাকেন।

    ২০৩ রানে জয়ের লক্ষ্যে খেলতে নেমে ৫ উইকেটে ১৭৭ রানে হোবার্ট হ্যারিকেন্স-এর ইনিংস থেমে গেলে ২৫ রানে জিতে যায় অ্যাডিলেড স্ট্রাইকার্স। সেইসাথে বিগ ব্যাশে প্রথম শিরোপা জয়ের স্বাদ পায় তারা।

    ম্যাচসেরা হন বিজয়ী দলের ওপেনার জ্যাক ওয়েদারলড। সিরিজ সেরার পুরস্কার পান রানার্স আপ দলের আরসি শর্ট।

    বিগ ব্যাশ লিগে সাতবারের মধ্যে সবচেয়ে বেশি (৩ বার) শিরোপা জিতেছে পার্থ স্করচার্স। এছাড়া সিডনি সিক্সার্স, ব্রিসবেন হিট, সিডনি থান্ডার এবং অ্যাডিলেড স্ট্রাইকার্স একবার করে শিরোপা জিতেছে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা