বিগ ব্যাশ লিগের শিরোপা জয় সিডনি সিক্সার্সের – BD Sports 24
  • বিগ ব্যাশ লিগের শিরোপা জয় সিডনি সিক্সার্সের

    February 9th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সিডনি, ৯ ফেব্রুয়ারি: বৃষ্টিবিঘ্নিত ফাইনালে মেলবোর্ন স্টার্সকে ১৯ রানে পরাজিত করে দ্বিতীয়বারের মত বিগ ব্যাশ লিগের শিরোপা জিতেছে সিডনি সিক্সার্স। ২০১১-১২ সালে প্রথম আসরেই সিডনি শিরোপা জেতার কৃতিত্ব দেখিয়েছিল।

    বৃষ্টির কারণে ম্যাচের দৈর্ঘ্য ১২ ওভারে নামিয়ে আনা ফাইনালে ১১৭ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে গ্লেন ম্যাক্সওয়েলের স্টার্স ৬ উইকেটে মাত্র ৯৭ রান সংগ্রহ করে। এই নিয়ে টানা দ্বিতীয়বার ফাইনালে পরাজিত হলো মেলবোর্ন স্টার্স। গত বছর তারা মেলবোর্ন রেনেগেডসের কাছে পরাজিত হয়েছিল।

    বিশ্বের অন্যান্য টি-২০ ইভেন্টের মত বিবিএল সূচিতে ফাইনালের জন্য কোনো রিজার্ভ ডে রাখা হয়নি। যে কারণে ম্যাচটি যদি মাঠে না গড়াতো তবে স্বাগতিক হিসেবে সিডনি সিক্সার্সকে বিজয়ী ঘোষণা করা হতো।

    সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে প্রতিপক্ষকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান মেলবোর্ন স্টার্সের অধিনায়ক গ্লেন ম্যাক্সওয়েল। ওপেনার জোস ফিলিপসের দুর্দান্ত ৫২ রানে ভর করে সিডনি ৫ উইকেটে ১১৬ রান সংগ্রহ করে।

     

    ফাইনালে ম্যাচসেরা হয়েছেন ২৯ বলে ৩টি ওভার বাউন্ডারি ও ৪টি বাউন্ডারির সাহায্যে সর্বোচ্চ ৫২ রান করা ফিলিপস। ম্যাক্সওয়েল ও এ্যাডাম জাম্পা ২টি করে উইকেট নিয়েছেন।

     

    জবাবে নাথান লিঁও ও স্টিভ ও’কিফের নিয়ন্ত্রিত বোলিংয়ে স্টার্সের ইনিংস ৯৭ রানেই গুটিয়ে যায়। লিঁও ১৯ রানে ও ও’কিফ ২৭ রানে দুটি করে উইকেট নিয়েছেন। নিক লারকিন ৩৮ রানে অপরাজিত ছিলেন। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা