বিগ ব্যাশ লিগ শুরু : সিডনি থান্ডারের জয় – BD Sports 24
  • বিগ ব্যাশ লিগ শুরু : সিডনি থান্ডারের জয়

    December 19th, 2017

    ক্রীড়া ডেস্ক:

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সিডনি, ১৯ ডিসেম্বর: আজ থেকে মাঠে গড়িয়েছে বিগ ব্যাশ লিগের সপ্তম আসর। সিডনিতে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয় গত আসরের রানার্স আপ সিডনি সিক্সার্স ও সিডনি থান্ডার।

    উত্তেজনাপূর্ণ ম্যাচে সিডনি থান্ডার জয় পেয়েছে ৫ উইকেটে। জয়-পরাজয় নির্ধারণে শেষ বল পর্ন্ত উত্তেজনা ছড়িয়ে পড়ে।

    টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে সিডনি সিক্সার্স নির্ধারিত ২০ ওভারে করে ১৪৯ রান। জবাবে ব্যাট করতে নেমে সিডনি থান্ডার অধিনায়ক শেন ওয়াটসনের ৭৭ রানের ঝড়ো গতির ইনিংসে জয়ের পথ সুগম হয়। ওয়াটসন ৪৬ বলে ৬টি বাউন্ডারি ও ৬টি ছক্কার সাহায্যে ওই রান করেন।এছাড়া ওপেনার প্যাটারসন ২৯ রান করে আউট হন।

    প্রথম ম্যাচেই উত্তেজনা ছড়িয়ে পড়ে শেষ বল অবধি। শেষ ওভারে জয়ের জন্য সিডনি থান্ডারের প্রয়োজন পড়ে ১৫ রান। ক্রিজে ছিলেন তখন অর্জুন নায়ার ও ব্লিজার্ড। সিডনি সিক্সার্সের পক্ষে সবশেষ ওভারটি করতে আসেন অ্যাবট। অ্যাবটের করা প্রথম দু’টি বল অর্জুন নায়ার বাউন্ডারির বাইরে পাঠিয়ে দলকে জয়ের দিকে নিয়ে যান। তৃতীয় বলটি নায়ার ওয়াইড লং অনে পাঠিয়ে এক রান নেন নায়ার। ফলে বাকি ৩ বলে জয়ের জন্য থান্ডারের প্রয়োজন পড়ে ৬ রান। চতুর্থ বলটি ব্লিজার্ড সীমানার বাইরে পাঠালে শেষ ওভারে ২ রান দরকার থান্ডারের। শেষ দুই বলে ব্লিজার্ড ও নায়ার ১ রান করে নিলে নির্ধারিত ২০ ওভারে সিডনি থান্ডারের সংগ্রহ দাঁড়ায় ১৫০/৫। ফলে ৫ উইকেটে জিতে যায় সিডনি থান্ডার। সিডনি সিক্সার্সের বা-হাতি পেসার ড্যানিয়েল শামস টি-২০’র অভিষেক ম্যাচেই চার উইকেট নেয়ার কৃতিত্ব দেখান। মাত্র ১৪ রান খরচায় ৪ উইকেট নেন ড্যানিয়েল শামস।

    এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে সিডনি সিক্সার্স ৯ উইকেটে ১৪৯ রান করে। সর্বোচ্চ ৩১ রান করেন ম্যাডিনসন। এছাড়া হিউজেস ২৯, ওকেফি ১৯, হেনরিকস ১৩ ও নেভিল ১৩ রান করেন।

    থান্ডারের ফাওয়াদ আহমেদ, নায়ার ও ম্যাকক্লেনাঘান দুটি করে ‍উইকেট নেন।

    সিডনি সিক্সার্স-এর অভিষিক্ত বা-হাতি পেসার ড্যানিয়েল শামস ম্যাচসেরা হন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা