বিপিএলে খেলবেন না হাফিজ – BD Sports 24
  • বিপিএলে খেলবেন না হাফিজ

    November 17th, 2017

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    লাহোর, ১৭ নভেম্বর: চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেটের পঞ্চম আসরে খেলবেন না পাকিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ। সম্প্রতি অবৈধ বোলিং অ্যাকশনের জন্য আবারো নিষিদ্ধ হয়েছেন তিনি। বোলিং অ্যাকশন শুধরানোর কাজ করতেই বিপিএল না খেলার সিদ্ধান্ত নিজেই নিয়েছেন হাফিজ। অবশ্য ব্যাটসম্যান হিসেবে খেলতে তার কোন বাধা ছিলো না।

    এবারের বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলার কথা ছিলো হাফিজের। বোলিং অ্যাকশন শুধরানোর কাজ করতেই এমন সিদ্ধান্ত জানান হাফিজ, ‘বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে বাংলাদেশে খেলতে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি এবং বিপিএলে খেলার পরিবর্তে আমি লাহোরে আমার বোলিং অ্যাকশন নিয়ে কাজ করতে চাই। আইসিসি স্বীকৃত বায়োমেকানিস ল্যাবে পরীক্ষা দেওয়ার আগ পর্যন্ত বোলিং অ্যাকশন নিয়ে কাজ করতে চাই।’

    নভেম্বরের ১৮ তারিখ বিপিএলের দল কুমিল্লা ভিক্টোরিয়ান্সে যোগ দেওয়ার কথা ছিল হাফিজের। গেল মাসে শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষে তৃতীয়বারের মতো আইসিসি তার বোলিং অ্যাকশন অবৈধ ঘোষণা করে। এরপর ইংল্যান্ডের একটি বায়োমেকানিকস ল্যাবে পরীক্ষা দেন হাফিজ।

    কিন্তু গত বুধবার প্রকাশিত রিপোর্টে দেখা যায়, বোলিং অ্যাকশন পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেননি হাফিজ। তাই সম্প্রতি বোলিং অ্যাকশন না শোধরানোর আগ পর্যন্ত হাফিজের আন্তর্জাতিক ক্রিকেটে বোলিং করার ব্যাপারে নিষেধাজ্ঞা আরোপ করেছে আইসিসি।

    তাই আইসিসির নিষেধাজ্ঞার পাওয়ায় বিপিএলে না খেলে বোলিং অ্যাকশন শুধরানোর কাজ করবেন হাফিজ। কারণ ভবিষ্যতে নিউজিল্যান্ড ও পাকিস্তান সুপার লিগ (পিএসএল) মত গুরুত্বপূর্ণ খেলা রয়েছে। হাফিজ বলেন, ‘আমার জন্য নিউজিল্যান্ড সফর ও পিএসএল খুবই গুরুত্বপূর্ণ। এছাড়া পাকিস্তানেরও অনেকগুলো সিরিজ রয়েছে। সেখানে পরিপূর্ণভাবেই খেলতে চাই আমি।’

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা