বিপুল দর্শকে প্রাণ ফিরে পেল বঙ্গবন্ধু স্টেডিয়াম – BD Sports 24
  • বিপুল দর্শকে প্রাণ ফিরে পেল বঙ্গবন্ধু স্টেডিয়াম

    September 5th, 2018

    সুজা উদ্দিন

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৪ সেপ্টেম্বর: রাজধানীর প্রাণকেন্দ্রে অবস্থিত বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামটি একসময়ে দর্শক জায়গা দিতে পারতো না। ৮০ ও ৯০ এর দশকে দেশের ফুটবলে এমনই ছিল রমরমা অবস্থা। এরপর ফুটবলের দৈন্যদশায় নেমে আসে দর্শক হাহাকার। ২৩ হাজার দর্শক ধারণ ক্ষমতার বঙ্গবন্ধু স্টেডিয়ামে দীর্ঘদিন পর যেন প্রাণ ফিরে পেল।

    মঙ্গলবার থেকে ঢাকায় শুরু হয়েছে সাফ সুজুকি চ্যাম্পিয়নশিপের ১২তম আসর। এদিন বাংলাদেশ-ভুটান ম্যাচকে ঘিরে স্টেডিয়ামে আসে হাজার হাজার দর্শক। সন্ধ্যা ৭টায় ছিল নিজ দেশের খেলা। এশিয়ান গেমসে ভালো খেলে সম্ভাবনা জাগানো প্রিয় দলের খেলা দেখতে রাজধানীসহ দেশেরে বিভিন্ন প্রান্ত থেকে দর্শক আসেন খেলা দেখতে। বিকেলের মেঘলা আবহাওয়ায় প্রথমে দর্শক উপস্থিতি কিছুটা কম ছিল। বৃষ্টি পথে বাধার সৃষ্টি করে। তবে এসব বাধা কাটিয়ে ক্রমেই দর্শক সমাগম বাড়তে থাকে। খেলার শুরুর আগে স্টেডিয়ামের গ্যালারি অর্ধেকের বেশি পূর্ণ হয়ে যায়। প্রায় ১৫ হাজার দর্শক এদিন ভুটানের বিপক্ষে ২-০ গোলের জয়ের তৃপ্তি নিয়ে মাঠ ছেড়েছে। তাতে পরের ম্যাচগুলোতে যে দর্শক সমাগম আরো বাড়বে তা নিঃসন্দেহে বলা যায়।

    লাল-সবুজরা সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচে জয় পেয়েছিল ২০১৫ সালে। কেরালায় অনুষ্ঠিত সাফের আসরে এই ভুটানকেই হারিয়েছিল ৩-০ গোলে। এরপর আন্তর্জাতিক ম্যাচে আর কোন জয়ের দেখা পায়নি মামুনুলরা। দর্শকও মুখ ফিরিয়ে নিয়েছিল ফুটবল থেকে। এশিয়ান গেমসের পর দেশের মাটিতে চলমান সাফ সুজুকি কাপ স্টেডিয়ামে দর্শক টানতে পেরেছে। এটাকে দেশের ফুটবলের জন্য সুখবর বলতে হবে। তবে এ ধারা অব্যাহত রাখাও বড় চ্যালেঞ্জ।

    বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য পাবনা থেকে ঢাকায় এসে কোচিং করছেন ইমরান, শোভনরা। ফুটবল ভালবাসেন জন্য ফার্মগেট এলাকা থেকে বন্ধুদের নিয়ে এসেছেন প্রিয় দলের খেলা দেখতে। বিজ্ঞানের ছাত্র ইমরান জানান, ফুটবল খেলা তার প্রিয়। বাংলাদেশ জেতায় সে খুবই আনন্দিত। তার চাওয়া বাংলাদেশ সামনে আরো ভালো খেলে চ্যাম্পিয়ন হবে।

    মাঠে দর্শক টানতে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) চেষ্টা ছিল চোখে পড়ার মত। যদিও দর্শকদের অভিযোগ এটা যথেষ্ট নয়। ব্যানার পোস্টারের পাশাপাশি রাজধানীতে মাইকিং করা। টিকিট বিক্রি করা হয় খুবই কম দামে (সর্বনি¤œ ২০ টাকা)। এতে দর্শকের আগ্রহ আরো বেড়ে যায়। খেলা উপলক্ষে দর্শকের ব্যাপক আগমন ঘটবে জেনে স্টেডিয়াম এলাকায় পতাকা, ব্যানার, ক্যাপ, ব্যান্ড বিক্রির ফেরিওয়ালারা পসরা বসায় আগে থেকেই। স্টেডিয়ামে প্রবেশের পথে দর্শকদের এসব কিনতে দেখা যায়। কেউ বা হাতে মুখে পতাকা আঁকিয়ে নেয়।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...