বিশেষ শিশু-কিশোরদের ক্রীড়া উৎসব সমাপ্ত – BD Sports 24
  • বিশেষ শিশু-কিশোরদের ক্রীড়া উৎসব সমাপ্ত

    April 10th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১০ এপ্রিল: ধানমন্ডির সুলতানা কামাল মহিলা ক্রীড়া কমপ্লেক্সে দুইদিনব্যাপী বিশেষ শিশু-কিশোরদের ক্রীড়া উৎসব আজ মঙ্গলবার শেষ হয়েছে।

    শেষ দিনের বেশ কয়েকটি ইভেন্টের মধ্যে সবচেয়ে আকর্ষণীয় ইভেন্ট ছিল ফুটবল খেলা। ফুটবল প্রতিযোগিতার ফাইনালে মুখোমুখি হয় জাতীয় প্রতিবন্ধী ক্রীড়া সমিতি (এনএএসপিডি) ও সুইড (সোসাইটি ফর দ্য ওয়েলফেয়ার অব দ্য ইন্টেলেকচুয়ালি ডিসঅ্যাবল্ড) বাংলাদেশ। সুইড বাংলাদেশকে ৩-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় এনএএসপিডি।

    হালকা বল নিক্ষেপ প্রতিযোগিতায় (বালিকা, ৬ থেকে ১০ বছর) প্রথম হন হাইকেয়ারের তাসমিয়া, দ্বিতীয় হন একই সংগঠনের জারা ও তৃতীয় হন রিয়া। ৭৫ মিটার দৌড় প্রতিযোগিতা (বালক, ১১-১৫ বছর) প্রথম হন হাইকেয়ারের সাকিব, দ্বিতীয় হন হাইকেয়ারের ফাহিম রহমান। আর তৃতীয় হন ব্র্যাকের ফরিদ গাজী।

    দৃষ্টি প্রতিবন্ধী ছেলেদের (৬-১০ বছর) ৫০ মিটার দৌড় প্রতিযোগিতায় প্রথম হন ব্র্যাকের মুরসালিন, দ্বিতীয় হন ব্র্যাকের জয় আর তৃতীয় হন ব্র্যাকের মুসতাকিম।

    ১১-১৫ বছর বয়সী দৃষ্টি প্রতিবন্ধী মেয়েদেও ৫০ মিটার দৌড় প্রতিযোগিতায় প্রথম হন ব্র্যাকের লতিফা, দ্বিতীয় হন ব্র্যাকের তানিয়া আর তৃতীয় হন একই প্রতিষ্ঠানের তামান্না।

    ১১-১৫ বছর বয়সী মেয়েদের ৭৫ মিটার হুইল চেয়ার দৌড় প্রতিযোগিতায় প্রথম হন সিআরপির সুমা, একই সংগঠনের রহিমা খাতুন দ্বিতীয় ও মাহমুদা তৃতীয় হন।

    ১৬-২২ বছর বয়সী ছেলেদের (শারীরিক প্রতিবন্ধী, হুইলচেয়ার) লৌহ গোলক নিক্ষেপ প্রতিযোগিতায় প্রথম হন সিআরপির ইখোয়ান ঘুরী। একই প্রতিষ্ঠানের হামিদুল ইসলাম দ্বিতীয় ও শাহীন আলম তৃতীয় হন।

    শেষ দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (গেমস এন্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় প্রতিবন্ধী ক্রীড়া সমিতির মহাসচিব ড. সেলিনা আক্তার।

    প্রত্যেক বিজয়ীকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে পুরস্কৃত করা করা হয়। এ ছাড়া প্রত্যেক অংশগ্রহণকারীকে জার্সি ও ক্যাপ দিয়েছে ওয়ালটন গ্রুপ।

    এবারের এই প্রতিযোগিতায় ২৬টি প্রতিবন্ধী সংস্থা ও সংগঠনের প্রায় তিন শতাধিক বিশেষ শিশু-কিশোর অংশগ্রহণ করে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা