বিশেষ শিশু-কিশোরদের ক্রীড়া উৎসব সোমবার শুরু – BD Sports 24
  • বিশেষ শিশু-কিশোরদের ক্রীড়া উৎসব সোমবার শুরু

    April 8th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৮ এপ্রিল: আগামীকাল সোমবার থেকে শুরু হতে যাচ্ছে ওয়ালটন বিশেষ শিশু-কিশোরদের ক্রীড়া উৎসব-২০১৮। ধানমন্ডির সুলতানা কামাল মহিলা ক্রীড়া কমপ্লেক্সে দুইদিনব্যাপী এই প্রতিযোগিতা মঙ্গলবার পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে। সোমবার সকাল সাড়ে ৯টা থেকে ওয়ালটন বিশেষ শিশু কিশোরদের ক্রীড়া উৎসব সরাসরি সম্প্রচার করবে এটিএন বাংলা।

    প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ রোববার মওলানা ভাসানী হকি স্টেডিয়ামের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (গেমস এন্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), জাতীয় প্রতিবন্ধী ক্রীড়া সমিতির মহাসচিব ড. সেলিনা আক্তার। এটিএন বাংলার উপদেষ্টা চেয়ারম্যান কর্নেল (অবঃ) মীর মোহাম্মদ মোতাহার হাসানসহ অন্যান্যরা।

    সংবাদ সম্মেলনে জাতীয় প্রতিবন্ধী ক্রীড়া সমিতির (এনএএসপিডি) মহাসচিব সেলিনা আক্তার বলেন, ‘জাতীয় প্রতিবন্ধী ক্রীড়া সমিতির (এনএএসপিডি) পক্ষ থেকে ওয়ালটনকে শুভেচ্ছা জানাচ্ছি। অভিনন্দন জানাচ্ছি। আমাদের সঙ্গে ওয়ালটন গ্রুপ গেল কয়েক বছর ধরে কাজ করছে। এই ধরনের আয়োজনে ওয়ালটন গ্রুপ এগিয়ে আসায় কৃতজ্ঞতা প্রকাশ করছি। এ ধরনের পিছিয়ে পড়া অসহায় প্রতিবন্ধী শিশুদের জন্য এগিয়ে আসা খুবই প্রয়োজন। ওয়ালটন আন্তরিকতার সঙ্গে এই কাজে এগিয়ে এসেছে। সে জন্য তাদের ধন্যবাদ জানাই।’

    ওয়ালটন গ্রুপের এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘এর আগে আমরা ওয়ালটন পরিবার ‘সুইড’ বাংলাদেশের সঙ্গে বিশেষ শিশু-কিশোরদের জন্য কাজ করেছি। গেল প্রায় পাঁচ বছর ধরে এনএএসপিডি’র সঙ্গে সম্পৃক্ত হয়েছি। তারই ধারাবাহিকতায় এবারও তাদের সঙ্গে কাজ করতে যাচ্ছি। ওয়ালটন পরিবার সব সময় এই বিশেষ শ্রেণির শিশু-কিশোরদের নিয়ে কাজ করতে আগ্রহী। কারণ, আমাদের দেশের শিশুদের জন্য খুব বেশি সুযোগ নেই। সেখানে প্রতিবন্ধী শিশুদের সুযোগের কী অবস্থা সেটা সহজেই অনুমেয়। আমাদের প্রতিবন্ধী শিশুরা নানারকম সুযোগ-সুবিধা পেলে হয়তো তারাও অনেক বড় হতে পারবে। কারণ, আমরা বিশ্বাস করি বাংলাদেশে অনেক প্রতিভাবান প্রতিবন্ধী শিশু রয়েছে। আমরা ওয়ালটন পরিবার এ ধরনের সব শিশুদের নিয়েই কাজ করতে চাই।’

    সাধারণত প্যারা অলিম্পিকে যে সকল ডিসিপ্লিন থাকে সেসব ডিসিপ্লিনে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এবারের এই প্রতিযোগিতায় ২৬টি প্রতিবন্ধী সংস্থা ও সংগঠনের প্রায় তিন শতাধিক বিশেষ শিশু-কিশোর অংশ নিবে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা