বিশ্বকাপের আগে জার্মানীকে হারিয়ে ব্রাজিলের স্বস্তি – BD Sports 24
  • বিশ্বকাপের আগে জার্মানীকে হারিয়ে ব্রাজিলের স্বস্তি

    March 28th, 2018

    ক্রীড়া ডেস্ক, বিডিস্পোর্টস২৪ডটকম
    বার্লিন, ২৮ মার্চ ২০১৮ : বিশ্বকাপ ফুটবল মাঠে গড়ানোর আগেই বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানীকে ১-০ গোলে হারিয়ে দিয়ে স্বস্তির জয় পেয়েছে ব্রাজিল। জয়সূচক গোল করেন ম্যানচেস্টার সিটি তারকা গ্যাব্রিয়েল জেসুস।

    ৩৮ মিনিটে উইলিয়ানের সহায়তায় ২০ বছর বয়সী জেসুস জার্মান গোলরক্ষক কেভিন ট্র্যাপকে পরাস্ত করে গোল করেন। এ জয়ের ফলে চার বছর আগে বিশ্বকাপের সেমিফাইনালে জার্মানীর কাছে ৭-১ গোলে ঘরের মাঠে বিধ্বস্ত হবার দু:সহ স্মৃতি থেকে কিছুটা হলেও বেরিয়ে আসতে পেরেছে সেলেসাওরা, যা রাশিয়া বিশ্বকাপে দারুণ সহায়ক হবে।

    রাশিয়া বিশ্বকাপ প্রস্তুতিমূলক ম্যাচে জেসুসের প্রথমার্ধের গোলে বার্লিনের অলিম্পিক স্টেডিয়ামে ৭২ হাজার ৭১৭ জন শক্তিশালী জার্মান সমর্থক কিছুটা হলেও হতাশ হয়েছে। ২০১৬ সালের ইউরোর সেমিফাইনালে স্বাগতিক ফ্রান্সের কাছে পরাজিত হবার ২২ ম্যাচ পরে জার্মানরা ফের হারের তিক্ত স্বাদ পেল।

    জার্মান কোচ জোয়াকিম লো ম্যাচ শেষে জানান, ‘এটা প্রত্যাশিত ছিল যে ব্রাজিল তাদের সেরা দল নিয়েই মাঠে নামবে। তারা সত্যিকার অর্থেই বেশ উজ্জীবিত ছিল। আজকের দিনটা আমাদের ছিলনা। আমরা অনেক ভুল করেছি যে কারণে ব্রাজিল নিজেদের আত্মবিশ্বাস ফিরে পেয়েছে।

    চার বছর আগে ব্রাজিলকে বিধ্বস্ত করা দলটি থেকে শুধুমাত্র বোয়াটেং ও টনি ক্রুস মঙ্গলবার মাঠে ছিলেন। রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার ক্রুস বলেছেন, ম্যাচে কিছু খেলোয়াড়ের সামনে সুযোগ ছিল নিজেদের প্রমানের। কিন্ত তারা ম্যাচের আবহ বুঝতে পারেনি। এটা দু:শ্চিন্তার।

    ব্রাজিলের কোচ তিতের জন্য ম্যাচটা চ্যালেঞ্জিং ছিল। জার্মানীর কাছে ঘরের মাঠের হতাশাজনক পারফরম্যান্সকে পিছনে ফেলে তিনি এখন দলকে পুনর্জীবিত করার কাজ করে চলেছেন।ব্রাজিল ডিফেন্ডার থিয়াগো সিলভা ম্যাচ শেষে বলেন, ‘এটা কিছুটা হলেও আমাদের অস্তিত্বের লড়াই ছিল।

    ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার পায়ের ইনজুরির কারনে এখনো দলের বাইরে। তাকে বাইরে রেখেই জামানীর আগে রাশিয়ার বিপক্ষে ৩-০ গোলের জয় নিজেদের শক্তি জানান দিচ্ছে পাঁচবারের বিশ্বজয়ী ব্রাজিল।

    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...