বিশ্বকাপের উদ্বোধনী দিনেই কাল বাংলাদেশ-নামিবিয়া মুখোমুখি – BD Sports 24
  • বিশ্বকাপের উদ্বোধনী দিনেই কাল বাংলাদেশ-নামিবিয়া মুখোমুখি

    January 12th, 2018

    ক্রীড়া প্রতিবেদক :
    অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটের উদ্বোধনী দিনেই বাংলাদেশ ও নামিবিয়া একে অপরের মুখোমুখি হচ্ছে। আগামীকাল শনিবার নিউজিল্যান্ডে (শুক্রবার ভোর রাতে) বাংলাদেশ সময় ভোর ৩টা ৩০ মিনিটে খেলাটি মাঠে গড়াবে। বাংলাদেশি চ্যানেলগুলোর মধ্যে এ ম্যাচটি গাজী টিভিতে সরাসরি সম্প্রচার করার সম্ভাবনা রয়েছে।

    বাংলাদেশ এ পর্যন্ত ১০টি আসরে অংশ নিয়ে একবারও ফাইনালে উঠতে পারেনি। ২০১৬ সালে নিজেদের মাঠে লাল-সবুজের দেশ বাংলাদেশ বিশ্বকাপের সেমিফাইনালে খেলেছে। তবে যুবদের বিশ্বকাপে বাংলাদেশের সেরা অর্জন তৃতীয় স্থান।

    অতীতের চেয়ে এবার ভালো ফল করার প্রত্যাশায় গত ২৫ ডিসেম্বর রাত পৌনে একটায় দেশ ছাড়ে সাইফ হাসানের নেতৃত্বাধীন বাংলাদেশ দল। দেশ ছাড়ার আগে অধিনায়ক সাইফ হাসান বলেছিলেন, ‘বিশ্বকাপ অনেক বড় একটি মঞ্চ, এ ধরনের মঞ্চে চাপ অনেক বেশি থাকে। তবে দলের সবাই যদি চাপকে দূরে রেখে নিজেদের সেরা পারফরম্যান্স করতে পারে তবে অবশ্যই ভালো ফল করা সম্ভব। আমরা ধাপে ধাপে এগোতে চাই। আমাদের লক্ষ্য এবারের আসরে এক নম্বর দল হওয়া। আগের আসরগুলোর চেয়ে ভালো পারফরম্যান্স করা।’

    তবে নিউজিল্যান্ডের কন্ডিশন বাংলাদেশের পক্ষে নয়। পাশাপাশি দলের অন্যান্য খেলোয়াড়দেরও নিউজিল্যান্ডের কন্ডিশনে খেলার কোন অভিজ্ঞতাও নেই। তবে প্রস্তুতি ভালো হওয়ায় ভালো পারফরম্যান্সের আশা করছেন সাইফ। তিনি ঢাকা ছাড়ার আগে জানিয়েছিলেন, ‘নিউজিল্যান্ডের কন্ডিশন আমাদের জন্য বেশ কঠিন। কন্ডিশন কঠিন হলেও আমাদের প্রস্তুতি যথেষ্ট ভালো আছে। আমাদের সমন্বয় বেশ ভালো। এটাই আমাদের মূল শক্তি। এই শক্তি দিয়েই আমরা ভালো পারফরম্যান্স করতে মুখিয়ে আছি।’

    বাংলাদেশ সেরা হবার প্রত্যাশায় থাকলেও, এবারের আসরে ফেভারিটের তকমা নিয়ে খেলতে নামবে অস্ট্রেলিয়া, ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ। গেল কয়েক বছর যাবত এ পাঁচটি দেশের যুবারা দুর্দান্ত পারফরমেন্স করে চলেছে।

    এ বছর অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটের ১২তম আসরে বিশ্বের মোট ১৬টি দেশ চার গ্রুপে বিভক্ত হয়ে অংশ নিচ্ছে। ‘এ’ গ্রুপে রয়েছে- নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা ও কেনিয়া। ‘বি’ গ্রুপে রয়েছে- ভারত, অস্ট্রেলিয়া, জিম্বাবুয়ে ও পাপুয়া নিউগিনি। ‘সি’ গ্রুপে রয়েছে- বাংলাদেশ, ইংল্যান্ড, নামিবিয়া ও কানাডা এবং ‘ডি’ গ্রুপে রয়েছে পাকিস্তান, শ্রীলংকা, আয়ারল্যান্ড ও আফগানিস্তান। আগামী ৩ ফেব্রুয়ারি ফাইনাল অনুষ্ঠিত হবে।

    উদ্বোধনী দিনেই মাঠে নামছে আট দল। স্বাগতিক নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। দিনের অপর তিন ম্যাচে লড়বে বাংলাদেশ-নামিবিয়া, আফগানিস্তান-পাকিস্তান ও জিম্বাবুয়ে-পাপুয়া নিউ গিনি। নিউজিল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের খেলা শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৬টায়। বাকী তিনটি খেলা শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৩টা ৩০ মিনিটে।

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা