বিশ্বকাপের দল ঘোষণার অপেক্ষায় ফ্রান্স – BD Sports 24
  • বিশ্বকাপের দল ঘোষণার অপেক্ষায় ফ্রান্স

    May 5th, 2018

    স্পোর্টস ডেস্ক, বিডিস্পোর্টস২৪ ডটকম
    প্যারিস, ৫ মে ২০১৮ : মার্সেই ও অ্যাথলেটিকো মাদ্রিদের মধ্যকার ইউরোপা লিগের ফাইনাল শেষেই বিশ্বকাপের জন্য দল ঘোষণা করতে চাইছে ফ্রান্স

    আগামী ১৬ মে লিঁওতে অনুষ্ঠিতব্য ইউরোপা লিগের ফাইনালে আটজন ফ্রেঞ্চ তারকা দুই দলের হয়ে মাঠে নামবেন। আর সে কারণেই ওই ম্যাচটির পর কোচ দিদিয়ের দেশ্যম আসন্ন বিশ্বকাপের জন্য ফ্রান্স দল ঘোষণা করবেন। ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশনের জানিয়েছে ফাইনালে যারা খেলছেন তাদের জন্যই এ অপেক্ষা।

    ফ্রান্স জাতীয় দলের নিয়মিত গোলরক্ষক স্টিভ মানডানডা, ডিফেন্ডার আদিল রামি ও এ্যাটাকিং মিডফিল্ডার দিমিত্রি পায়েট ও ফ্লোরিয়ান থভিন মার্সেইর হয়ে খেলছেন। অন্যদিকে স্ট্রাইকার এন্টোনিও গ্রিজম্যান ও কেভিন গামেইরো ও ডিফেন্ডার লুকাস হার্নান্দেজ খেলছেন অ্যাথলেটিকো মাদ্রিদে।

    ২০১০ সালে সর্বশেষ ফ্রেঞ্চ শিরোপা জয়ে মার্সেইকে পরিচালনা করেছিলেন দেশ্যম। আগামী ১৫ মে রাশিয়া বিশ্বকাপের জন্য তার দল ঘোষণার কথা থাকলেও এখন পরের দিন ইউরোপা লিগের ফাইনালের জন্য অপেক্ষা করতে চাচ্ছেন ফ্রেঞ্চ কোচ।

    সালজবার্গের বিপক্ষে বৃহস্পতিবার অতিরিক্ত সময়ে ডিফেন্ডার রোলান্ডোর গোলে দুই লেগ মিলিয়ে ৩-২ ব্যবধানে এগিয়ে থেকে মার্সেই ফাইনাল নিশ্চিত করে।

    অন্যদিকে দিয়েগো কস্তার একমাত্র গোলে আর্সেনালকে ঘরের মাঠে পরাজিত করে দুই লেগ মিলিয়ে ২-১ ব্যবধানে এগিয়ে থেকে ফাইনালে উঠে অ্যাথলেটিকো।

    বিশ্বকাপকে সামনে রেখে আয়ারল্যান্ড, ইতালি ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে অনুশীলন ম্যাচ খেলবে ফ্রান্স। ২৮ মে স্তাদে ডি ফ্রান্সে, ১ জুন নিসে ও ৯ জুন লিঁওতে ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

    এরপর বিশ্বকাপের গ্রুপ পর্বে অস্ট্রেলিয়া, পেরু ও ডেনমার্কের মোকাবেলা করবে ফ্রান্স।

    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা