বিশ্বকাপের ফাইনালে রেফারি আর্জেন্টিনার পিতানা – BD Sports 24
  • বিশ্বকাপের ফাইনালে রেফারি আর্জেন্টিনার পিতানা

    July 14th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    মস্কো, ১৪ জুলাই: আগামীকাল বিশ্বকাপ ফুটবলের ফাইনাল। শিরোপা জয়ের লক্ষ্য নিয়ে মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৯টায় ফাইনালে লড়বে ফ্রান্স ও ক্রোয়েশিয়া। ‘গ্রেটেস্ট শো অন আর্থ’র সবচেয়ে আকর্ষণীয় ম্যাচটিতে মূল রেফারির দায়িত্ব পালন করবেন আর্জেন্টিনার নেস্তর পিতানা।

    পিতানার সহকারী হিসেবে মাঠের দু’প্রান্তে ফ্ল্যাগ নিয়ে দায়িত্ব পালন করবেন তারই দুই স্বদেশী হার্নান মাইদানা ও হুয়ান পাবলো বেলাত্তি। চতুর্থ রেফারির দায়িত্ব দেয়া হয়েছে নেদারল্যান্ডসের বোর্ন কুইপার্সকে। অতিরিক্ত রেফারির দায়িত্বে থাকবেন নেদারল্যান্ডসের ইরউইন জেইনস্ট্রা।

    চলতি বিশ্বকাপে ইতোমধ্যে চারটি ম্যাচ পরিচালনা করেছেন শারীরিক শিক্ষার শিক্ষক পিতানা। এবারের আসরের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছিলো রাশিয়া ও সৌদি আরব। ঐ ম্যাচের মূল রেফারি ছিলেন পিতানা। এরপর গ্রুপ পর্বে মেক্সিকো-সুইডেন, শেষ ষোলোতে ক্রোয়েশিয়া-ডেনমার্ক ও কোয়ার্টার ফাইনালে উরুগুয়ে-ফ্রান্স ম্যাচেও দায়িত্ব পালন করেন ৪৩ বছর বয়সী পিতানা।

    ২০১০ সাল থেকে আন্তর্জাতিক অঙ্গনে রেফারির দায়িত্ব পালন করছেন পিতানা। নর্বাতো কোরিজার পর আর্জেন্টিনার দ্বিতীয় রেফারি হিসেবে দু’টি বিশ্বকাপে রেফারি পিতানা। এছাড়া আর্জেন্টিনার দ্বিতীয় রেফারি হিসেবে বিশ্বকাপের ফাইনাল পরিচালনা করবেন পিতানা। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা