বিশ্বকাপের মাত্র ২৪ ঘন্টা আগে স্পেন কোচ বরখাস্ত – BD Sports 24
  • বিশ্বকাপের মাত্র ২৪ ঘন্টা আগে স্পেন কোচ বরখাস্ত

    June 13th, 2018

    ক্রীড়া ডেস্ক
    মাদ্রিদ, ১৩ জুন: বিশ্বকাপের ২১তম আসর শুরুর মাত্র ২৪ ঘণ্টা আগে কোচ হুলেন লোপেতেগিকে বরখাস্ত করেছে স্পেন। স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি লুইস রুবিয়েলাস বুধবার এক সংবাদ সম্মেলনে স্পেন দলের কোচের বরখাস্তের ঘোষণা দেন।
    বিশ্বকাপ শুরুর মাত্র দুদিন আগে স্পেন লোপেতেগিকে জিদানের উত্তরসূরি নিয়োগের কথা জানায় ব্লাঙ্কোসরা। আর বিশ্বকাপে গ্রুপ ‘বি’তে প্রতিদ্বন্দ্বিতা করা স্পেন পর্তুগালের বিপক্ষে ম্যাচের ৪৮ ঘণ্টা আগে জাতীয় দলের কোচ লোপেতেগিকে বরখাস্ত করা হল।
    আগামী ১৫ জুন শুক্রবার পর্তুগালের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ ঘরে ফেরানোর মিশন শুরু করবে স্পেন। তার আগে কানাঘুষা চলছিল বিশ্বকাপের পর ইউরো শিরোপা পুনরুদ্ধারের জন্য লা রোজাদের সঙ্গে নতুন চুক্তি করবেন ৫১ বছরের লোপেতেগি। কিন্তু সব হিসাব-নিকাষ উল্টে দিয়ে রিয়াল মাদ্রিদের কোচ হয়ে যান তিনি।
    রিয়ালের ঘোষণার পরই এ নিয়ে ক্ষেপে যান রুবিয়েলাস। যার সমাপ্তি ঘটল কোচকে বরখাস্তের মধ্য দিয়ে।
    সংবাদ সম্মেলনে কোচ বরখাস্তের ঘোষণা দিয়ে রুবিয়েলাস বলেন, ‘আমরা লোপেতেগিকে ছাড়াই সামনে চলতে বাধ্য হচ্ছি। আমি খেলোয়াড়দের সঙ্গে কথা বলেছি এবং নিশ্চয়তা দিচ্ছি তারা (খেলোয়াড়) নতুন কোচিং স্টাফদের সঙ্গে সাধ্যের সবটুকু করবে। তবে আমরা একটা কঠিন পরিস্থিতির ভেতরে রয়েছি।’
    কোনও আগাম বার্তা না দিয়েই রিয়ালের কোচ হয়ে যান লোপেতেগি। তবে এটাকে প্রতারণা হিসাবে দেখছেন না স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি। বলেন, ‘আমি এটাকে বিশ্বাসঘাতকতা হিসাবে দেখছি না। কারণ হুলেন খুবই নিরলসভাবে কাজ করেছেন। কিন্তু কাজটা যেভাবে করা হয়েছে, এই কারণেই তাকে সরাতে বাধ্য হয়েছি।’
    ‘তিনি খুবই পেশাদার। কিন্তু কাজটা সঠিক পথে হয়নি। আমাদেরও বিকল্প কোনো পথ নেই। তার মতো লোক এমন কাজ করতে পারেন না।’
    রিয়ালে জিদানের উত্তরসূরি হিসাবে অ্যান্টনিও কন্তে, ইয়ুর্গেন ক্লপ, মাউরিসিও পচেত্তিনো, আর্সেন ওয়েঙ্গার, জোয়াকিম লো’র মতো হ্যাভিওয়েটদের নামও শোনা গিয়েছিল। কিন্তু আচমকাই কোচ হিসেবে লোপেতেগির নাম ঘোষণা করে রিয়াল মাদ্রিদ।
    রিয়াল মাদ্রিদকে টানা তিনবার চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জেতানোর পর গত ৩১মে আকস্মিকভাবে কোচের পদ থেকে পদত্যাগের ঘোষণা দেন জিনেদিন জিদান।

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা