বিশ্বকাপে ২৩ সদস্যের আফগানিস্তান দল ঘোষণা – BD Sports 24
  • বিশ্বকাপে ২৩ সদস্যের আফগানিস্তান দল ঘোষণা

    April 7th, 2019

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    কাবুল, ৬ এপ্রিল: আগামী মাসে শুরু হওয়া আইসিসি বিশ্বকাপের জন্য ২৩ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এবিসি)। ইংল্যান্ডে অনুষ্ঠেয় মেগা ইভেন্টের আগে দক্ষিণ আফ্রিকায় অনুশীলন ক্যাম্পে যোগ দেবে এ দলটি।

    দলে আছেন গতকাল তিন ফর্মেট থেকেই দলের অধিনায়কত্ব কেড়ে নেয়া আসগর আফগান। আছেন নব নির্বাচিত ওয়ানডে অধিনায়ক গুলবাদিন নাইব এবং তার সহকারীর দায়িত্ব পাওয়া রশিদ খান।

    দক্ষিণ আফ্রিকায় ছয়টি অনুশীলন ম্যাচে অংশ নিয়ে দেশে ফেরার পর বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের চূড়ান্ত করা হবে।

    ক্রিকেট বোর্ডের দেয়া এক বিবৃতিতে এসিবি প্রধান নির্বাচক দৌলত আহমাদজাই বলেন, ‘গত চার বছর যাবত আফগানিস্তান দলকে নেতৃত্ব দেয়া আসগর আফগান অনেক কিছু অর্জন করেছেন, দেশকে গর্বিত করেছেন এবং আমি আশা করছি গুলবাদিন একই ধারা অব্যাহত রাখতে সক্ষম হবেন।’

    বিশ্বকাপের আগে দু’টি করে ওয়ানডে খেলার জন্য আগামী মে মাসে স্কটল্যান্ড ও আয়ারল্যান্ড সফর করবে আফগানিস্তান ক্রিকেট দল। ১ জুন ব্রিস্টল কাউন্টি গ্রাউন্ডে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করার আগে পাকিস্তান এবং ইংল্যান্ডের বিপক্ষে দু’টি প্রস্তুতি ম্যাচও খেলবে আফগানরা।

    ২৩ সদস্যের দল: গুলবাদিন নাইব (অধিনায়ক), রশিদ খান (সহ-অধিনায়ক), মোহাম্মদ শাহজাদ. নুর আলী জাদরান, হযরতউল্লাহ জাজাই, উসমান ঘানি, আসগর আফগান, হাশমতউল্লাহ শাহিদি, রহমত শাহ, মোহাম্মদ নবী, নজিব জাদরান, দারউইশ রাসুলি, মুজিব উর রহমান, শফিকউল্লাহ শাফাক, দৌলত জাদরান, আফতাব আলম, শাপুর জাদরান, হামিদ হাসান, করিম জানাত, কাইস আহমেদ, শরাফুদ্দিন আশরাফ, সাইয়েদ শিরজাদ, সামিউল্লাহ সিনওয়ারি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা