বিশ্বকাপ বাছাইপর্ব আজ শুরু – BD Sports 24
  • বিশ্বকাপ বাছাইপর্ব আজ শুরু

    March 4th, 2018

    ক্রীড়া ডেস্ক, বিডিস্পোর্টস২৪ডটকম
    হারারে, ৪ মার্চ ২০১৮ : ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের বাছাইপর্ব আজ ৪ মার্চ রোববার থেকে জিম্বাবুয়ে শুরু হচ্ছে। বাছাইপর্বে মোট ১০টি দল অংশ নিচ্ছে।

    বাছাই পর্বে ‘এ’ গ্রুপে রয়েছে- ওয়েস্ট ইন্ডিজ, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, পাপুয়া নিউগিনি ও সংযুক্ত আরব আমিরাত। অপরদিকে ‘বি’ গ্রুপে রয়েছে- আফগানিস্তান, হংকং, স্কটল্যান্ড, জিম্বাবুয়ে ও নেপাল।

    ইংল্যান্ড ও ওয়ালসে ক্রিকেট বিশ্বকাপ ২০১৯- এ মোট দশটি দল প্রতিদ্বন্দ্বিতা করবে। তাই ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নিয়মনুযায়ী ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত র‌্যাংকিং-এর শীর্ষ আট দল সরাসরি অংশ নেবে। সেই সুবাদের ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত র‌্যাংকিং-এর শীর্ষ আটে ছিল- ভারত, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, পাকিস্তান, বাংলাদেশ ও শ্রীলঙ্কা।

    এ আটটি দলের সাথে আরও দু’টি দলকে নিয়ে ২০১৯ ওয়ানডে বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। তাই আরো দু’টি দলকে বিশ্বকাপের ছাড়পত্র দিতে এ বাছাইপর্ব। আইসিসি পূর্ণ সদস্য থাকা ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান, জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ড এ চার দলের যেকোন দু’টির মূল পর্বে খেলার সম্ভাবনা বেশি রয়েছে।

    আজ উদ্বোধনী দিন রয়েছে চারটি ম্যাচ। ‘এ’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হবে পাপুয়া নিউগিনি-সংযুক্ত আরব আমিরাত ও আয়ারল্যান্ড-নেদারল্যান্ডস। ‘বি’ গ্রুপের ম্যাচে লড়বে আফগানিস্তান-স্কটল্যান্ড ও জিম্বাবুয়ে-নেপাল। সবগুলো ম্যাচই বাংলাদেশ সময় দুপুর দেড়টায় শুরু হবে।

    প্রত্যক গ্রুপের লড়াই শেষে পয়েন্ট টেবিলের শীর্ষ তিনটি করে দল খেলবে সুপার সিক্সে। সুপার সিক্স থেকে শীর্ষ দুই দল খেলবে ফাইনালে। ফাইনালে থাকা দু’টি দলই সুযোগ পাবে ২০১৯ বিশ্বকাপের মুল পর্বে খেলার টিকিট। বিশ্বকাপ বাছাই পর্বে ৩৪টি ম্যাচ অনুষ্ঠিত হবে। সবগুলো ম্যাচই হবে জিম্বাবুয়ে। আগামী ২৫ মার্চ ফাইনাল দিয়ে শেষ হবে বিশ্বকাপ বাছাই পর্ব।

    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা