বিশ্বরেকর্ড গড়ে ম্যাচ জিতল অস্ট্রেলিয়া – BD Sports 24
  • বিশ্বরেকর্ড গড়ে ম্যাচ জিতল অস্ট্রেলিয়া

    February 16th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    অকল্যান্ড, ১৬ ফেব্রুয়ারি: টি-২০তে ২৪৪ রান তাড়া করে ম্যাচ জেতার বিশ্বরেকর্ড গড়েছে অস্ট্রেলিয়া। আজ অকল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের ফিরতি ম্যাচে নিউজিল্যান্ডকে ৫ উইকেটে পরাজিত করেছে অস্ট্রেলিয়া। ফলে ত্রিদেশীয় সিরিজে টানা চার জয়ে ৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে তারা। নিউজিল্যান্ড প্রথমে ২৪৩ রান করার পর অস্ট্রেলিয়া ১৮.৫ ওভারে ২৪৫ রান করেছে। ফলে এক ম্যাচে ৩৮.৫ ওভারে মোট রান হয়েছে ৪৮৮। এক ম্যাচে বেশি ছক্কার রেকর্ডও হয়েছে এ ম্যাচে। মোট ছক্কা হয়েছে ৩২টি। এর মধ্যে নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা ১৮টি এবং অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরা হাঁকিয়েছেন ১৪টি ছক্কা।

    টস জিতে নিউজিল্যান্ড ওপেনার মার্টিন গাপতিলের টি-২০ ক্যারিয়ারের দ্বিতীয় শতরানের ওপর ভর করে ৬ উইকেটে ২৪৩ রান করে নিউজিল্যান্ড। গাপতিল ৫৪ বলে ৬ চার ও ৯ ছক্কায় ওই রান করেন। অপর ওপেনার কলিন মনরো ৩৩ বলে ৬ চার ও ৬ ছক্কায় ৭৬ রান করেন। উদ্বোধনী জুটিতে এই দুই ব্যাটসম্যান ১০.৪ ওভারে ১৩২ রান করেন।

    এছাড়া সেইফার্ট ৬ বলে ১২, চাপম্যান ১৬, রস টেইলর ১৭ রান করেন।

    অস্ট্রেলিয়ার বোলারদের মধ্যে রিচার্ডসন ও টাই দুটি করে এবং স্ট্যানলেক ও আগার একটি করে উইকেট নেন।

    ২৪৪ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে দুই অসি ওপেনার ডেভিড ওয়ার্নার ও আরসি শর্ট মাত্র ৮.৩ ওভারে ১২১ রানের পার্টনারশিপ গড়েন। অধিনায়ক ডেভিড ওয়ার্নার মাত্র ২৪ বলে চার বাউন্ডারি ও ৫ ছক্কায় ৫৯ রান করে আউট হন। এদিন ক্যারিয়ারের ১৩তম ফিফটি পূর্ণ করেন তিনি। অপর ওপেনার শর্ট ৪৪ বলে ৮ বাউন্ডারি ও তিন ছক্কায় ৭৬ রান করেন। এদিন প্রথম টি-২০ ফিফটির দেখা পান শর্ট। এছাড়া গ্লেন ম্যাক্সওয়েল ১৪ বলে ৩১, অ্যারন ফিঞ্চ ১৪ বলে ৩৬ রান করলে ৭ বল বাকি থাকতেই ৫ উইকেটে ২৪৫ রান স্কোরবোর্ডে জমা করে অসিরা। ফলে রেকর্ড রান তাড়া করে ৫ উইকেটে নিউজিল্যান্ডকে হারায় অস্ট্রেলিয়া।

    ম্যাচসেরা হন বিজয়ী দলের আরসি শর্ট।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...