বিশ্ব একাদশকে হারিয়ে দিল ওয়েস্ট ইন্ডিজ – BD Sports 24
  • বিশ্ব একাদশকে হারিয়ে দিল ওয়েস্ট ইন্ডিজ

    June 1st, 2018

    স্পোর্টস ডেস্ক, বিডিস্পোর্টস২৪ ডটকম
    লর্ডস, ১ জুন, ২০১৮ : ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি চ্যারিটি ম্যাচে সহজ জয় পেয়েছে। লর্ডসে একমাত্র এ ম্যাচে তারা বিশ্ব একাদশকে ৭২ রানে পরাজিত করে।

    পাকিস্তানের শহিদ আফ্রিদির নেতৃত্বাধীন বিশ্ব একাদশ টস জিতে ফিল্ডিং বেছে নিলে ওয়েস্ট ইন্ডিজ বৃহস্পতিবার এভিন লুইসের বিধ্বংসী ব্যাটিংয়ের উপর ভর করে ২০ ওভারে ৪ উইকেটে ১৯৯ রান সংগ্রহ করে।

    ক্রিস গেইলকে নিয়ে উদ্বোধনী জুটিতে ৪৭ বল মোকাবেলা করে দলকে ৭৫ রান এনে দেন লুইস। ৫টি করে চার-ছক্কায় মাত্র ২৬ বলে ৫৮ রান তুলে আউট হন তিনি। বেশি দূর যেতে পারেননি গেইল। ২৮ বলে ১৮ রান করেন তিনি।

    এরপর দলকে বড় সংগ্রহ এনে দেন মারলন স্যামুয়েলস, উইকেটরক্ষক দিনেশ রামদিন ও আন্দ্রে রাসেল। স্যামুয়েলস ২টি চার ও ৪টি ছক্কায় ২২ বলে ৪৩, রামদিন ২৫ বলে ৩টি করে চার-ছক্কায় অপরাজিত ৪৪ ও রাসেল ৩টি ছক্কায় ১০ বলে অপরাজিত ২১ রান করেন। বিশ্ব একাদশের আফগানিস্তানের রশিদ খান ৪৮ রানে ২ উইকেট নেন।

    জবাবে বিশ্ব একাদশ ব্যাট করতে নেমে শুরু থেকেই বিপর্যয়ে পড়ে। ৮ রান যোগ হতেই ৪ উইকেট হারিয়ে বসে তারা। বাংলাদেশের তামিম ইকবালের পর ব্যর্থ হয়েছেন নিউজিল্যান্ডের লুক রঞ্চি, ইংল্যান্ডের স্যাম বিলিংস ও ভারতের দীনেশ কার্তিক। তামিন ২ রান, রঞ্চি শূন্য, বিলিংস ৪ ও কার্তিক শূন্যে রানে সাজঘরে ফিরেন।

    তবে শেষের দিকে শ্রীলংকার থিসারা পেরেরা ৩৭ বলে ৬১ রান করে বিশ্ব একাদশকে লজ্জাজনক হার থেকে রক্ষা করেন। এছাড়া পাকিস্তানের শোয়েব মালিক ১২, আফ্রিদি ১১ ও নিউজিল্যান্ডের মিচেল ম্যাকক্লেনাঘান ১০ রান করেন। ওয়েস্ট ইন্ডিজের কেসরিক উইলিয়ামস ৪২ রানে নেন ৩ উইকেট। বিশ্ব একাদশ ১৬.৪ ওভারে ১২৭ রানে ইনিংস গুটিয়ে ফেলে। ম্যাচ সেরা হন ওয়েস্ট ইন্ডিজের লুইস।

    উল্লেখ্য গত সেপ্টেম্বরে হারিকেন ইরমা ও মারিয়ার আঘাতে ক্যারিবীয় দ্বীপপুঞ্জের দু’টি ক্রিকেট স্টেডিয়াম ধ্বংসস্তূপে পরিণত হওয়া ওই দুটি স্টেডিয়ামের সংস্কারের জন্য তহবিল গঠনের লক্ষ্যে ওয়েস্ট ইন্ডিজ দলের বিপক্ষে বিশ্ব একাদশের এ চ্যারিটি ম্যাচের আয়োজন করে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি), মেরিলবোন ক্রিকেট ক্লাব (এমসিসি) ও ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা