বিশ্ব একাদশে আফ্রিদি – BD Sports 24
  • বিশ্ব একাদশে আফ্রিদি

    April 19th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    দুবাই, ১৯ এপ্রিল: আগামী মাসে লর্ডসে অনুষ্ঠিতব্য ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চ্যারিটি ম্যাচে বিশ্ব একাদশের জন্য নির্বাচিত খেলোয়াড়দের প্রাথমিক দলে জায়গা পেয়েছেন পাকিস্তানের শহীদ আফ্রিদি।

    ম্যাচটি ৩১ মে অনুষ্ঠিত হবে। ক্যারিবীয় অঞ্চলের স্টেডিয়ামগুলো গত বছর হ্যারিকেন ইরমা ও মারিয়ার আঘাতে ক্ষতিগ্রস্ত হওয়ায় তা পুন:নির্মাণের অর্থ সংগ্রহের জন্য এ ম্যাচের আয়োজন করা হয়েছে।

    ২০১৬ সালের মার্চ মাসে শেষ আন্তর্জাতিক টি-২০ খেলা শহীদ আফ্রিদি তার সাবেক সতীর্থ শোয়েব মালিকের সাথে বিশ্ব একাদশে যোগ দেবেন।

    আফ্রিদি বলেন, এই খেলার জন্য নির্বাচিত হয়ে আমি আনন্দিত। ক্রিকেট একটি বিশাল পরিবার। খেলোয়াড়দের মধ্যে অনেক ভালো সম্পর্ক রয়েছে। তাই আমাদের সাধ্যমতো আমাদের দলের সদস্য এবং ক্রিকেট ভক্তদের সহায়তা করা উচিত।

    শোয়েব মালিক বলেন, “এরকম একটি অর্থপূর্ণ অবদান রাখার সুযোগ পাওয়া ভাগ্যের ব্যাপার। আমরা গত বছর ওয়েস্ট ইন্ডিজে দুটি হারিকেনের কথা শুনেছি। এর কারণে অনেক স্টেডিয়াম ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্ত স্টেডিয়াম পুন:নির্মাণের জন্য অনেক ক্রিকেটার একত্রিত হয়ে অর্থের ব্যবস্থা করছেন, যা সত্যিই প্রশংসার যোগ্য। যেহেতু লর্ডসে ম্যাচটি অনুষ্ঠিত হবে, তাই এটি আমার জন্য বিশেষ ইভেন্ট। লর্ডস সবচেয়ে উন্নত ক্রিকেট ভেন্যুগুলোর মধ্যে অন্যতম। তাছাড়া লর্ডসে আমার কিছু সুখকর স্মৃতি রয়েছে। ২০০৯ সালের টি-২০ বিশ্বকাপের ফাইনালে আমরা শ্রীলংকাকে পরাজিত করে এই লর্ডসেই। সেই সময় দলে আমার সাথে শহীদ আফ্রিদিও ছিল।

    ওয়েস্ট ইন্ডিজ ইতোমধ্যে কার্লোস ব্র্যাথওয়েটের নেতৃত্বে তাদের দল ঘোষণা করেছে। আন্দ্রে রাসেল এই ম্যাচের মধ্য দিয়ে আবার আন্তর্জাতিক ম্যাচে প্রত্যাবর্তন করবেন। যিনি ডোপ টেস্টে দল থেকে বাদ পড়েছিলেন।

    বিশ্ব একাদশের নেতৃত্ব দেবেন ইয়ন মরগ্যান। দলের সদস্যদের নাম আগামী সপ্তাহে নিশ্চিত করা হবে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/জেএকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা