বিশ্ব একাদশে সাকিব-তামিম – BD Sports 24
  • বিশ্ব একাদশে সাকিব-তামিম

    April 23rd, 2018

    স্পোর্টস ডেস্ক, বিডিস্পোর্টস২৪ ডটকম
    দুবাই, ২৩ এপ্রিল ২০১৮ : দেশসেরা দুই তারকা ক্রিকেটার সাকিব আল হাসান ও তামিম ইকবাল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন চ্যারিটি টি-টোয়েন্টি ম্যাচে বিশ্ব একাদশের হয়ে খেলার সুযোগ পেয়েছেন।

    ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) পক্ষ থেকে আজ সোমবার এ কথা জানানো হয়েছে। চ্যারিটি ম্যাচের জন্য ওয়েস্ট ইন্ডিজ চূড়ান্ত দল ঘোষণা করলেও এখনো পর্যন্ত বিশ্ব একাদশের পুরো দল ঘোষণা করা হয়নি। দল ঘোষণা না করলেও বিশ্ব একাদশের নেতৃত্ব দিবেন ইংল্যান্ডের ওয়ানডে অধিনায়ক ইয়োইন মরগান।

    উল্লেখ্য গত সেপ্টেম্বরে হারিকেন ইরমা ও মারিয়ার আঘাতে ক্যারিবীয় দ্বীপপুঞ্জের দু’টি ক্রিকেট স্টেডিয়াম ধ্বংসস্তুপে পরিণত হওয়া স্টেডিয়াম দু’টি সংস্কারের জন্য তহবিল গঠনের লক্ষে এ চ্যারিটি ম্যাচ আয়োজনের সিদ্বান্ত নেয় আইসিসি, মেরিলবোন ক্রিকেট ক্লাব (এমসিসি) ও ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

    আগামী ৩১ মে লর্ডসে অনুষ্ঠিতব্য এ ম্যাচে টি-টোয়েন্টি বিশ্ব চ্যাম্পিয়ন ক্যারিবীয়দের বিপক্ষে বিশ্ব একাদশের জার্সিতে দেখা যাবে বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব ও ড্যাশিং ওপেনার তামিম এবং ওয়ানডে ক্রিকেটে বিশ্বের এক নম্বর বোলার আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খানকেও।

    শুধু তাই নয়, বিশ্ব একাদশের হয়ে খেলতে এর আগে সম্মতি জানান পাকিস্তানের শহিদ আফ্রিদি, শোয়েব মালিক ও শ্রীলঙ্কার থিসারা পেরেরা।

    অলরাউন্ডারদের তালিকায় ওয়ানডে ক্রিকেটে শীর্ষ ও টি-টোয়েন্টি ফরম্যাটের তৃতীয় স্থানে থাকা সাকিব বর্তমানে আইপিএলে সানরাইজার্স হায়দারাবাদের জার্সি গায়ে আইপিএলে মাতাচ্ছেন।

    চ্যারিটি ম্যাচ সর্ম্পকে তামিম বলেন, বিশ্ব একাদশের দলে নির্বাচিত হওয়ায় আমি দারুণ আনন্দিত। তিনি জানান, ‘ক্রিকেট এমন একটি খেলা যা মানুষকে একত্রিত করে, সেতুবন্ধন তৈরি করে। শুধু তাই নয়, লর্ডসে খেলাটা সবসময়ই সম্মানের।

    ২০১০ সালে আমি লর্ডসে সর্বশেষ খেলেছিলাম। তাই এখানে আমার দলের ও প্রতিপক্ষের সেরা ক্রিকেটারদের সঙ্গে ম্যাচটি স্মরণীয় করে রাখতে চাই।’

    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা