বিশ্ব খাদ্য সংস্থার শুভেচ্ছা দূত হলেন তামিম – BD Sports 24
  • বিশ্ব খাদ্য সংস্থার শুভেচ্ছা দূত হলেন তামিম

    June 2nd, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২ জুন: বাংলাদেশে বিশ্ব খাদ্য সংস্থার (ডব্লিউএফপি) শুভেচ্ছা দূত নিযুক্ত হয়েছেন জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। ১ জুন সোমবার  থেকে তিনি এই দায়িত্ব লাভ করেছেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে নিশ্চিত করেছে আন্তর্জাতিক এই সংস্থাটি।

     

    কোভিড-১৯ ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ার পর থেকেই দেশের অভাবগ্রস্ত মানুষ ও অনটনে থাকা ক্রিকেটারদের সহায়তা দিয়ে আসা এই ওপেনিং ব্যাটসম্যান বলেন, জাতিসংঘের খাদ্য সংক্রান্ত সহযোগি সংস্থার শুভেচ্ছা দুত হতে পেরে তিনি সম্মানিত বোধ করছেন।

     

    তামিম বলেন,‘আমার নিজের দেশ বাংলাদেশসহ বিশ্বব্যাপী ক্ষুধার সঙ্গে লড়াই চালিয়ে যাওয়া জাতিসংঘের বিশ্ব খাদ্য সংস্থার শুভেচ্ছা দূত হতে পেরে আমি সম্মানিত বোধ করছি। সেই সঙ্গে সম্মানিত বোধ করছে আমার দেশ বাংলাদেশও।’

     

    জাতীয় দলের এই ওপেনার বলেন,‘ সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশ দারুণ অর্থনৈতিক অগ্রগতি লাভ করেছে। তবে দারিদ্র্যতাকে, বিশেষ করে গ্রামীণ জনগোষ্ঠির আর্থিক দৈন্যতা এখনো কাটিয়ে উঠেনি। কোভিড সংকট তাদের জীবন-জীবিকাকে হুমকিতে ফেলে দিয়েছে। আশা করি বিশ্ব খাদ্য সংস্থার উদ্যোগে ক্ষুধার বিরুদ্ধে সংগ্রামে আমি ভূমিকা রাখতে পারব। দেশের অভাবগ্রস্ত জনগোষ্ঠির আমাদের সহযোগিতা ও সমর্থন প্রয়োজন।’

     

    বাংলাদেশের সেরা ওপেনার হিসেবে বিবেচিত তামিম ইকবাল বিশ্ব খাদ্য সংস্থার শুভেচ্ছা দূত হিসেবে দেশের ৬৪টি জেলায় সচেতনতামূলক কাজে অংশ নিবেন। সেই সঙ্গে কক্সবাজার রোহিঙ্গা অভিবাসন কেন্দ্রসহ দেশের বিভিন্ন স্কুলে খাদ্য সরবরাহ, পুষ্টিবৃদ্ধি ও তাদের জীবনমানের উন্নয়নে উদ্বুদ্ধকরণ কাজে অংশ নিবেন এই দেশ সেরা ব্যাটসম্যান।

     

    এক বিবৃতিতে বিশ্ব খাদ্য সংস্থার বাংলাদেশ প্রতিনিধি ও পরিচালক রিচার্ড রাগান বলেন,‘ তামিম একজন ক্রীড়াবিদ হিসেবে দেশে ও দেশের বাইরে সবার আস্থা অর্জন করেছেন। শুধু জনপ্রিয়তা ছাড়াও তামিমের মধ্যে রয়েছে অসাধারণ নৈতিকতা ও মানবিকতা। বিশ্বখাদ্য সংস্থা পরিবারে তাকে পেয়ে আমরা দারুণভাবে রোমঞ্চিত। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...