বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে পয়েন্ট অর্জনের সুযোগ – BD Sports 24
  • বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে পয়েন্ট অর্জনের সুযোগ

    February 2nd, 2021

    ক্রীড়া প্রতিবেদক
    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২ ফেব্রুয়ারি: সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন দুই ম্যাচ সিরিজে সম্ভাব্য সব পয়েন্ট অর্জন করে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় নাম লিখতে চায় বাংলাদেশ।

    নয় দলের এ চ্যাম্পিয়নশিপে এখনো তালিকার তলানীতে পড়ে আছে বাংলাদেশ। অত্যন্ত হতাশার বিষয় হচ্ছে টাইগাররা কোনো পয়েন্টই অর্জন করতে পারেননি। বাসস

    কোভিড-১৯ মহামারির কারণে অবশ্য বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে অন্য অনেক দলের ন্যায় এখনো নিজেদের সব ম্যাচ খেলতে পারেনি বাংলাদেশ। এখনো পর্যন্ত ভারতের বিপক্ষে একটি মাত্র সিরিজ শেষ করতে পেরেছে টাইগাররা। অপরটি পাকিস্তানের বিপক্ষে। যদিও সেটি এখনো অসম্পূর্ণ রয়ে গেছে। একটি মাত্র টেস্ট খেলেছে বাংলাদেশ। করোনার কারণেই স্থগিত হয়ে গেছে বাকী টেস্টটি।

    সর্বোপরি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের আওতায় তিনটি টেস্ট ম্যাচ খেলেছে বাংলাদেশ। সবগুলো ম্যাচেই হেরেছে ইনিংস ব্যবধানে।

    ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে ফেভারিট হিসেবেই মাঠে নামবে বাংলাদেশ। হোম ম্যাচের সুবিধাকে কাজে লাগিয়ে টাইগাররা টেস্টে হারের ধারা থেকে বেরিয়ে আসবে বলে আশা করা হচ্ছে।

    বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক মোমিনুল হক আজ মঙ্গলবার বলেন, ‘এ সিরিজ থেকে পূর্ণ পয়েন্ট পাবার ব্যাপারে আমরা আশাবাদী।’ যদিও সর্বশেষ জিম্বাবুয়ের সিরিজ জিতেছিল টাইগাররা। তবে সেটি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ ছিল না। অর্থাৎ টেস্ট চ্যাম্পিয়নশিপে এখনো পরাজয়ের বৃত্তেই থেকে গেছে বাংলাদেশ।

    অবশ্য অতীত নিয়ে বসে থাকতে রাজি নন মোমিনুল। কোভিড-১৯ মহামারির বিরতি কাটিয়ে নতুন ভাবে বাংলাদেশ শুরু করবে জানিয়ে তিনি বলেন, ‘এক বছর পর আমরা টেস্টে ফিরছি। তাই সবকিছু নতুনভাবে শুরু করার সুযোগ সৃস্টি হয়েছে। এটি চ্যালেঞ্জের হবে ঠিকই। তবে আমার মতে এটি হবে সবকিছু নতুন ভাবে শুরু করার দারুণ একটি সুযোগ।’

    স্বাগতিক দলের টেস্ট অধিনায়ক আরো বলেন, ‘আমরা অতীত নিয়ে বসে থাকতে চাই না। আগে কি ঘটেছে সেটি নিয়ে চিন্তা করতে চাইনা। এমনকি ওই ম্যাচগুলোকে আমরা মনেও করতে চাই না। আগেই যেমনটি বলছিলাম, সবকিছু নতুন করে শুরু করার জন্য এটি হবে আমাদের জন্য দারুণ সুযোগ। ’

    চ্যাম্পিয়নশিপের সাত ম্যাচে অংশ নিয়ে একটি মাত্র জয় নিয়ে পয়েন্ট তালিকায় বাংলাদেশের চেয়ে একধাপ উপরে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয়দের বিপক্ষে আসন্ন দুই ম্যাচের সিরিজটি যদি টাইগাররা জিতে নিতে পারে তাহলে পয়েন্ট তালিকায় দলটিকে টপকে যাবার সুযোগ রয়েছে টাইগারদের।

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...