বিশ্ব দাবা অলিম্পিয়াডের শুভেচ্ছাদূত বিশ্বনাথন আনন্দ – BD Sports 24
  • বিশ্ব দাবা অলিম্পিয়াডের শুভেচ্ছাদূত বিশ্বনাথন আনন্দ

    April 22nd, 2018

    স্পোর্টস ডেস্ক, বিডিস্পোর্টস২৪ ডটকম
    ঢাকা, ২৩ এপ্রিল ২০১৮ : সাবেক বিশ্ব দাবা চ্যাম্পিয়ন ও ডিফেন্ডিং বিশ্ব রাপিড দাবার চ্যাম্পিয়ন ভারতের বিশ্বনাথন আনন্দ জর্জিয়ায় অনুষ্ঠিতব্য ৪৩তম বিশ্ব দাবা অলিম্পিয়াডের শুভেচ্ছা দূত মনোনীত হয়েছেন।

    শুধু তাই নয়, সাবেক দুই মহিলা বিশ্ব চ্যাম্পিয়ন নোনা গফরিন্দশিলি ও মিয়া চিবরাদিদিজকেও ৪৩তম বিশ্ব দাবা অলিম্পিয়াডের শুভেচ্ছা দূত মনোনীত করা হয়েছে।

    বিশ্ব দাবার সর্বোচ্চ দলগত এ আসর আগামী ২৩ সেপ্টেম্বর থেকে ৬ অক্টোবর জর্জিয়ার বাটুমিতে অনুষ্ঠিত হবে। ধারণা করা হচ্ছে এবার বিশ্ব দাবা অলিম্পিয়াডে বিশ্বের সর্বাধিক দেশ অংশগ্রহণ করবে। বিশ্বের সবকয়টি দেশকে অংশগ্রহণের লক্ষে শুভেচ্ছা দূতরা জনমত গড়ে তুলতে এরই মধ্যে কাজ শুরু করে দিয়েছেন।

    জর্জিয়ান সরকার খেলোয়াড়, প্রশিক্ষক, অফিসিয়াল ও আরবিটারসহ ১৮০ টিরও বেশি দেশকে জর্জিয়ার জনগণের আতিথেয়তা দিতে প্রস্তুত রয়েছেন।

    জর্জিয়ার সংস্কৃতি ও ক্রীড়া মন্ত্রী মিখাইল জিওরগ্যাজে ৪৩তম বিশ্ব দাবা অলিম্পিয়াডের প্রস্তুতি সর্ম্পকে ১৭ এপ্রিল তিবিলিসির বিল্টমোর হোটেলে বিশ্ব মিডিয়ার সামনে এ প্রত্যাশা ব্যক্ত করেন।

    উল্লেখ্য ২০১৪ সালে নরওয়ের ট্রমসোয় অনুষ্ঠিত ফিদের কংগ্রেসেই জর্জিয়া ৪৩তম বিশ্ব দাবা অলিম্পিয়াড়ের স্বাগতিক দেশ হবার গৌরব অর্জন করে।

    যদিও এ আসরের স্বাগতিক হতে চেয়েছিল দক্ষিণ আফ্রিকার ডারবান। তবে স্বাগতিক হবার লড়াইয়ে জর্জিয়ার বটুমি শহর ৯৩ ভোট পেয়ে অলিম্পিয়াড আয়োজনের অধিকার লাভ করে। তবে প্রতিদ্বন্দ্বী ডারবান পেয়েছে ৫৮ ভোট।

    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা