বিসিবির পরবর্তী বোর্ড সভায় লোকমানের বিষয়ে সিদ্ধান্ত – BD Sports 24
  • বিসিবির পরবর্তী বোর্ড সভায় লোকমানের বিষয়ে সিদ্ধান্ত

    October 7th, 2019

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৭ অক্টোবর: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরবর্তী বোর্ড সভায় পরিচালক লোকমান হোসেন ভুঁইয়ার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। বিসিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়।

    ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাবে অবৈধ ক্যাসিনো ব্যবসা চালানোর দায়ে সম্প্রতি নিজ বাসা থেকে অবৈধ মদসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে গ্রেফদার হয়েছেন লোকমান হোসেন। এর আগে ক্লাবে অভিযান চালিয়ে বেশ কিছু ক্যাসিনো সামগ্রী উদ্ধার করে পুলিশ। এসময় ১২টি ওয়াকিটকি ও টাকা গণনাকারী মেশিনও জব্দ করে পুলিশ।

    তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বিসিবি সভাপতি নাজমুল হাসান বলেছিলেন এই ঘটনায় তিনি ‘হতবাক’ হয়েছেন। মোহামেডান ক্লাবে যে ক্যাসিনো বসানো হয়েছে সেটি একবারের জন্যও তাকে জানাননি লোকমান।

    গত ৬ অক্টোবর অবৈধ মাদক রাখার দায়ে লোকমানকে জামিন আবেদন না মঞ্জুর করে জেলে পাঠানোর নির্দেশ দেয় ঢাকার একটি আদালত।

    বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন, পরবর্তী বোর্ড সভায় লোকমানের বিষয়টি নিয়ে আলোচনা করা হবে। তিনি বলেন,‘ আমাদের বোর্ড সভাপতি আগেই পরিষ্কার ভাষায় জানিয়ে দিয়েছেন, অপরাধ প্রমাণিত হলে লোকমানকে শাস্তি পেতে হবে। আমরা এ বিষয়টির অপেক্ষায় রয়েছি। এরপরই তার বিষয়ে সিদ্ধান্ত নেবে বোর্ড। আমাদের পরবর্তী বোর্ড সভাতেই তার বিষয়ে আলোচনা করা হবে।’

    বিসিবির গঠনতন্ত্র অনুযায়ী বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কার্যনির্বাহী পরিষদ, বোর্ডের পরিচালক, বেতনভোগী কর্মচারী এবং খেলোয়াড়দেরকে বাংলাদেশের ক্রিকেটের মর্যাদা ধরে রাখতে হবে। এ বিষয়ে একটি আচরণবিধিও রয়েছে।

    গঠনতন্ত্রের ২৫.১.২.৩ ধারায় বলা আছে কেউ যদি বোর্ডের ভাবমূর্তি ক্ষুণ্ন করেন তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার এখতিয়ার বোর্ডের রয়েছে।

    এ জন্য বোর্ড একটি তদন্ত কমিটি গঠন করবে। এতে অপরাধ প্রমাণিত হলে তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার এখতিয়ার বোর্ডের রয়েছে। তবে শাস্তির বিরুদ্ধে ক্রীড়া আদালতে আপিলের সুযোগও থাকছে। তিনি কমিটির কাছে, বোর্ড পরিচালকদের কাছে এবং সর্বোপরি বোর্ডের বার্ষিক সাধারণ সভায়ও এ বিষয়ে আপিল করতে পারবেন। তবে সাধারণ সভায় নেয়া সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে। সাধারণ সভায় নেয়া সিদ্ধান্তের বিরুদ্ধে কোথাও আপিল করার সুযোগ নেই। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...