বুধবার থেকে ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলন পুনরায় শুরু – BD Sports 24
  • বুধবার থেকে ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলন পুনরায় শুরু

    September 8th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৮ সেপ্টেম্বর: এক সপ্তাহ বন্ধ থাকার পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ব্যবস্থাপনায় আগামীকাল বুধবার থেকে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে পুনরায় শুরু হচ্ছে ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলন ।

     

    দলের তিনজন সাপোর্টিং স্টাফের শরীরে করোনার অস্তিত্ব পাওয়ায় সতর্কতা হিসেবে অনুশীলন স্থগিত করা হয়েছিলো। তবে মিরপুরে অনুশীলন বন্ধ থাকলেও দেশের অন্য ছয়টি ভেন্যুতে ব্যক্তিগত অনুশীলন চলমান ছিলো।

     

    প্রথমে তিনদিনের জন্য অনুশীলন স্থগিত করা হয়েছিল। পরবর্তীতে অনুশীলন স্থগিতের মেয়াদ বাড়িয়ে দেয় বিসিবি।

     

    তবে শ্রীলংকার বিপক্ষে সিরিজটি দ্রুতই এগিয়ে আসছে। তাই বোর্ড চায়, খেলোয়াড়রা যত দ্রুত সম্ভব মাঠে ফিরে আসুক। মূলত, শ্রীলংকা সফরকে সামনে রেখে ইতোমধ্যে ছোট-ছোট গ্রুপে অনুশীলন শুরু করেছে বিসিবি। এটি আগামীকাল থেকে শুরুর পর থেকে চলতে থাকবে বলে জানিয়েছেন বিসিবি ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান।

     

    আজ তিনি বলেন, ‘দলের নিখুঁত অনুশীলনের সুযোগ করে দিতে আমরা ধীরে ধীরে গ্রুপের সদস্য সংখ্যা বাড়িয়ে দিবো। ব্যক্তিগত অনুশীলনের সাথে, একত্রে তিনজন খেলোয়াড়ও ঘাম ঝড়াচ্ছে।’

     

    আকরাম আরও বলেন, শ্রীলংকা সিরিজের জন্য ২১ সেপ্টেম্বর থেকে কন্ডিশনিং ক্যাম্প শুরুর আগ পর্যন্ত খেলোয়াড়রা ব্যক্তিগত ও ছোট-ছোট গ্রুপে অনুশীলন চালিয়ে যাবেন।

     

    ইতোমধ্যে দক্ষিণ আফ্রিকা থেকে ঢাকায় পৌঁছেছেন বাংলাদেশ দলের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো। তবে বাংলাদেশ সরকারের নিয়মানুসারে বাধ্যতামূলক ১৪ দিনের সেল্ফ-আইসোলেশনে থাকবেন ডোমিঙ্গো। কোয়ারেন্টাইন পর্ব শেষে দলের কন্ডিশনিং ক্যাম্পের দায়িত্ব নিবেন ডোমিঙ্গো।

     

    এদিকে, ফ্লাইট জটিলতার কারণে সঠিক সময়ে আসতে না পারলেও, এখন ঢাকায় অবস্থান করছেন বোলিং কোচ ওটিস গিবসন। সোমবার পৌঁছানোর সূচি থাকলেও, একদিন দেরিতে ঢাকায় আসেন তিনি।

     

    শ্রীলংকার উদ্দেশ্যে আগামী ২৭ সেপ্টেম্বর দেশ ছাড়বে বাংলাদেশ। শ্রীলংকায় পৌঁছানোর পর মূল অনুশীলন কার্যক্রম শুরু করবে টাইগাররা। সেখানে হাইপারফরমেন্স (এইচপি) দলের সাথে কিছু অনুশীলন ম্যাচও খেলবে জাতীয় দল। স্বাগতিক এইচপি দলের সাথে সিরিজ খেলতে লংকা সফরে যাচ্ছে বাংলাদেশের এইচপি দল।

     

    বাংলাদেশ-শ্রীলংকার তিন ম্যাচের টেস্ট সিরিজের সূচি এখনো নির্ধারিত হয়নি। তবে বিসিবি ভাষ্য অনুযায়ী, ২৪ অক্টোবর থেকে প্রথম টেস্ট শুরু হবে। প্রথম দু’টেস্টে ভেন্যু হবে ক্যান্ডি। আর তৃতীয় ও শেষ টেস্টের ভেন্যু হবে কলম্বো। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...