বুরুন্ডি সেমিফাইনালে – BD Sports 24
  • বুরুন্ডি সেমিফাইনালে

    January 18th, 2020

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৮ জানুয়ারি: দ্বিতীয় দল হিসেবে বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ডকাপ ফুটবল আসরের সেমিফাইনাল নিশ্চিত করেছে বুরুন্ডি। আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ‘বি’ গ্রুপে থাকা বুরুন্ডি নিজেদের শেষ খেলায় অধিনায়ক তাম্বউই আমিশির জোড়া গোলে ৩-১এ পরাজিত করেছে সিসেলসকে। প্রথম খেলায় মরিশাসের বিপক্ষে ৪-১ গোলের জয় পাওয়ায় ২ খেলায় পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবে সেমির টিকিট পায় বুরুন্ডি।

     

    আজ বঙ্গবন্ধু স্টেডিয়ামের ম্যাচে প্রথমে গোল হজম করে বুরুন্ডি। ২৫ মিনিটে সিসেলসের ওয়ারেন মিলের করা হেড বুরুন্ডির গোলরক্ষক নিয়ন্ত্রণে নিতে ব্যর্থ হলে সুযোগসন্ধানী স্ট্রাইকার পেরি মনিআই ক্ষিপ্রতার সাথে ছুটে এসে ডান পায়ের জোরালো শটে বুরুন্ডির জাল কাঁপান (১-০)। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থাকে সিসেলস।

     

    গোল পরিশোধে মরিয়া বুরুন্ডি দ্বিতীয়ার্ধের শুরু থেকেই সিসেলসকে চেপে ধরে। ফলও পায় তারা। মাত্র ৮ মিনিটের ব্যবধানে তিন-তিনটি গোল করে জয় ছিনিয়ে নেয় বুরুন্ডি। ৫৪ মিনিটে বাম প্রান্ত থেকে গোলমুখে ডিকুমানা আসমানের নেয়া শট সিসেলস গোলরক্ষক ও একজন ডিফেন্ডার ক্লিয়ার করতে ব্যর্থ হলে কাছে দাঁড়ানো বুরুন্ডির স্ট্রাইকার সিমিরিমানা হেডে সিসেলসের জালে বল পাঠিয়ে সমতা আনেন (১-১)।

     

    ৬০ মিনিটে গোল করে নিজ দলকে ২-১এ এগিয়ে দেন বুরুন্ডির অধিনায়ক তাম্বউই আমিশি। এবার ডানপ্রাপ্ত দিয়ে আক্রমণে যায় বুরুন্ডি। ডিফেন্ডার গাবুনজিজার পাস থেকে চলন্ত বলে তাম্বউই আমিশির নেয়া ডান পায়ের শট সিসেলসের জাল স্পর্শ করে (২-১)।

     

    ২ মিনিট পরই অর্থাৎ ৬২ মিনিটে নিজের দ্বিতীয় এবং দলের তৃতীয় গোলটি করেন অধিনায়ক তাম্বউই আমিশি। সতীর্থ খেলোয়াড়ের ক্রস থেকে বল পেয়ে অসামান্য দক্ষতায় নিজের নিয়ন্ত্রণে নিয়ে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন তাম্বউই আমিশি। এ সময় তার কাছাকাছি সিসেলসের দুইজন ডিফেন্ডার থাকলেও বুরুন্ডির অধিনায়ককে রুখতে পারেনি।

     

    শেষদিকে বেশ কয়েকবার বুরুন্ডির সীমানায় আক্রমণ চালিয়েও সফলতার মুখ দেখেনি সিসেলস। সিসেলসের ফরোয়ার্ডদের ব্যর্থতায় মূলত গোলের সহজ দু’টি সুযোগ নষ্ট হয়। দুইবারই বুরুন্ডির গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হয় সিসেলস। ফলে বুরুন্ডির কাছে ১-৩ গোলে হেরে যায় তারা।

     

    ম্যাচসেরার পুরস্কার পেয়েছে দুই গোল করা বুরুন্ডির অধিনায়ক তাম্বউই আমিশি।

     

    ১৯ জানুয়ারি রোববার একই মাঠে গ্রুপ ‘এ’র শেষ খেলায় মুখোমুখি হবে বাংলাদেশ-শ্রীলংকা। বিকেল ৫.০০টায় শুরু হবে খেলাটি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে

     

     


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা