ওল্ড ট্র্যাফোর্ড টেস্টের প্রথম দিনে পাকিস্তানের সংগ্রহ ১৩৯/২ – BD Sports 24
  • ওল্ড ট্র্যাফোর্ড টেস্টের প্রথম দিনে পাকিস্তানের সংগ্রহ ১৩৯/২

    August 6th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ওল্ড ট্র্যাফোর্ড, ৬ আগস্ট: পাকিস্তান-ইংল্যান্ড তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতেই বাগড়া বসিয়েছে বৃষ্টি। বৃষ্টিবিঘ্নিত ওল্ড ট্র্যাফোর্ড টেস্টে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে পাকিস্তান। বৃষ্টির কারণে প্রথম দিন খেলা হয়েছে ৪৯ ওভার। বাবর আজম ও শান মাসুদের ব্যাটিং নৈপুণ্যে প্রথম দিনে ২ উইকেটে ১৩৯ রান সংগ্রহ করেছে সফরকারী পাকিস্তান।

     

    পাকিস্তানের দুই উদ্বোধনী ব্যাটসম্যান শান মাসুদ ও আবিদ আলী ইংলিশ পেসারদের ভালোভাবেই সামাল দিচ্ছিলেন। ১৫ ওভার ক্রিজে কাটিয়ে দেন এই দুই পাক ওপেনার।

     

    পাকিস্তান ইনিংসে প্রথম আঘাতটি হানেন ডানহাতি ইংলিশ পেসার জোফরা আর্চার। নিজের করা দ্বিতীয় ওভারের প্রথম বলেই সফলতার মুখ দেখেন আর্চার। এক দুর্দান্ত ডেলিভারিতে ওপেনার আবিদ আলীকে বোল্ড করে ব্রেক থ্রু এনে দেন আর্চার। দলীয় রান তখন ৩৬। আবিদ আলী ৩৭ বলে দু’টি চারের সাহায্যে ১৬ রান করে সাজঘরে ফিরে যান।

     

    এরপর ওপেনার শান মাসুদের সাথে ক্রিজে আসেন অধিনায়ক আজহার আলী। কিন্তু রানের খাতা না খুলেই বিদায় নেন পাক অধিনায়ক। অপর ডানহাতি ইংলিশ পেসার ক্রিস ওকসের পঞ্চম ওভারের প্রথম বলে এলবিডব্লিউ হয়ে প্যাভিলিয়নের পথে পা বাড়ান আজহার আলী। ৬ বল মোকাবেলা করলেও রানের খাতা খোলা হয়নি তার। দলীয় রান তখন ৪৩।

     

    আজহার আলীর বিদায়ে ক্রিজে আসেন পাকিস্তানের নির্ভরযোগ্য ব্যাটসম্যান বাবর আজম। তৃতীয় উইকেটে শান মাসুদ-বাবর আজম জুটি আর কোনো উইকেটের পতন হতে দেননি। মিডল অর্ডার ব্যাটসম্যান বাবর আজম ক্যারিয়ারের ১৪তম ফিফটি আদায় করে নেন।  ডানহাতি ইংলিশ অফব্র্যাক বোলার ডম বেসের পঞ্চম ওভারের শেষ বলে কাভার অঞ্চলে ঠেলে দিয়ে ১ রান নেয়ার মধ্য দিয়ে ফিফটি পূর্ণ করেন বাবর আজম। ৭০ বলে ৯টি চারের সাহায্যে ফিফটি করেন তিনি।

     

    এরপর আরও ৩০ বল মোকাবেলায় ১৯ রান যোগ করায় ৬৯ রানে অপরাজিত ছিলেন বাবর আজম। ওপেনার শান মাসুদ দারুণভাবে সঙ্গ দেন বাবর আজমকে। ১৫২ বল মোকাবেলায় ৭টি চারের সাহায্যে ৪৬ রানে অপরাজিত আছেন ওপেনার শান মাসুদ। প্রথম দিন ৪৯ ওভার মোকাবেলায় প্রথম ইনিংসে পাকিস্তানের সংগ্রহ দাঁড়িয়েছে ১৩৯/২।

     

    সংক্ষিপ্ত স্কোর

    টস: পাকিস্তান

    পাকিস্তান প্রথম ইনিংস (প্রথম দিনশেষে): ১৩৯/২ (৪৯ ওভার) আবিদ আলী ১৬, আজহার আলী ০, বাবর আজম ৬৯* ও শান মাসুদ ৪৬*; জোফরা আর্চার ১/২৩ ও ক্রিস ওকস ১/১৪)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে

     


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...