বৃষ্টির দাপটে ওয়েলিংটন টেস্ট ড্র – BD Sports 24
  • বৃষ্টির দাপটে ওয়েলিংটন টেস্ট ড্র

    December 19th, 2018

    ক্রীড়া ডেস্ক, বিডিস্পোর্টস২৪.কম
    ওয়েলিংটন, ১৯ ডিসেম্বর, ২০১৮

    চতুর্থ দিন শ্রীলংকার কুশল মেন্ডিস ও সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজের জোড়া সেঞ্চুরির পর পঞ্চম ও শেষ দিন ওয়েলিংটনে দাপট দেখিয়েছে বৃষ্টি। যে কারণে শেষ পর্যন্ত নিউজিল্যান্ড-শ্রীলংকার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি ড্র হলো। বৃষ্টির কারণে পঞ্চম ও শেষ দিন মাত্র ১৩ ওভার খেলা হওয়ায় ম্যাচটি ড্র হয়। প্রথম ইনিংসে অপরাজিত ২৬৪ রান করায় ম্যাচ সেরা হয়েছেন নিউজিল্যান্ডের ওপেনার টম লাথাম। ক্রাইস্টচার্চে বক্সিংডেতে আগামী ২৬ ডিসেম্বর থেকে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।বাসস।

    ২৯৬ রানে পিছিয়ে থেকে তৃতীয় দিন নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে ১৩ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে বসে শ্রীলংকা। ফলে লংকানদের ইনিংস হারের সম্ভাবনা তৈরি হয়। এ অবস্থায় দলের হাল ধরেন মেন্ডিস ও ম্যাথুজ। চতুর্থ দিন পুরো সময়টা ব্যাট করেছেন তারা। ফলে অবিস্মরনীয় এক দিন কাটায় শ্রীলংকা। পুরো দিন অবিচ্ছিন্ন থেকে দলের স্কোর ৩ উইকেটে ২৫৯ রানে নিয়ে যান মেন্ডিস ও ম্যাথুজ। দু’জনই তুলে নেন সেঞ্চুরি। মেন্ডিস ১১৬ ও ম্যাথুজ ১১৭ রানে অপরাজিত থেকে চতুর্থ দিনের খেলা শেষ করেন। এসময় ৭ উইকেট হাতে নিয়ে ইনিংস হার এড়াতে আরও ৩৭ রান প্রয়োজন ছিলো লংকানদের।

    তাই পঞ্চম দিনটিও নিজেদের করে নেয়ার লক্ষ্য ছিলো মেন্ডিস ও ম্যাথুজের। কিন্তু দিনের শুরু থেকেই বাগড়া বাধায় বৃষ্টি। তবে স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টায় শুরু হয় খেলা। এরপর টানা ১৩ ওভার খেলাও হয়। কিন্ত আবারো শুরু হয় বৃষ্টি। দীর্ঘক্ষণ বৃষ্টি চলতে থাকায় ম্যাচটি ড্র মেনে নেয় দু’দল।

    পঞ্চম দিন মাত্র ১৩ ওভার হওয়া খেলাতে ২৮ রান যোগ করেন মেন্ডিস ও ম্যাথুজ। ফলে চতুর্থ উইকেটে দু’জনের অবিচ্ছিন্ন রান ছিলো ২৭৪। মেন্ডিস ১৪১ ও ম্যাথুজ ১২০ রানে অপরাজিত ছিলেন। নিউজিল্যান্ডের সাউদি ৫২ রানে ২ উইকেট নেন।

    সংক্ষিপ্ত স্কোর :
    শ্রীলংকা প্রথম ইনিংস : ২৮২/১০, ৯০ ওভার (ম্যাথুজ ৮৩, ডিকবেলা ৮০, করুনারত্মে ৭৯, সাউদি ৬/৬৮)।
    নিউজিল্যান্ড প্রথম ইনিংস : ৫৭৮/১০, ১৫৭.৩ ওভার (লাথাম ২৬৪*, উইলিয়মসন ৯১, কুমারা ৪/১২৭)।
    শ্রীলংকা দ্বিতীয় ইনিংস : ২৮৭/৩, ১১৫ ওভার (করুনারতেœ ১৪১*, ম্যাথুজ ১২০*, সাউদি ২/৫২)।
    ফল : ড্র।


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা