বৃষ্টি আইনে ও. ইন্ডিজের কাছে ৭ উইকেটে হারলো বাংলাদেশ – BD Sports 24
  • বৃষ্টি আইনে ও. ইন্ডিজের কাছে ৭ উইকেটে হারলো বাংলাদেশ

    August 1st, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    বাসেটেরে, ১ আগস্ট:  হার দিয়ে টি২০ সিরিজ শুরু করেছে বাংলাদেশ। আজ বাসেটেরেতে তিন ম্যাচ টি২০ সিরিজের প্রথমটিতে ওয়েস্ট ইন্ডিজের কাছে বৃষ্টি আইনে ৭ উইকেটে হেরেছে বাংলাদেশ। ফলে সিরিজে ১-০তে এগিয়ে গেলো ওয়েস্ট ইন্ডিজ।

    বাংলাদেশ প্রথমে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ১৪৩ রান সংগ্রহ করে। এরপর বৃষ্টির কারণে মাঠ ভেজা থাকায় খেলা বন্ধ থাকে। অবশেষে ডি/এল মেথডে ওয়েস্ট ইন্ডিজকে জয়ের জন্য ১১ ওভারে ৯১ রানের নতুন লক্ষ্য দেয়া হয়। ওয়েস্ট ইন্ডিজ ৩ উইকেট হারিয়ে ৯.১ ওভারে ৯৩ রান সংগ্রহ করলে ৭ উইকেটে জিতে যায় তারা।

    ক্যারিবীয়দের পক্ষে ৩৫ রান করে অপরাজিত থাকেন আন্দ্রে রাসেল এবং রোভম্যান পাওয়েল অপরাজিত থাকেন ১৫ রানে। এছাড়া মারলন স্যামুয়েলস ২৬, আন্দ্রে ফ্লেচার ৭ এবং এভিন লুইস ২ রান করে আউট হন।

    বাংলাদেশের বোলারদের মধ্যে মোস্তাফিজুর রহমান দুটি এবং রুবেল হোসেন একটি উইকেট নেন।

    এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ টি২০ সিরিজের প্রথমটিতে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ১৪৩ রান করে বাংলাদেশ।

    টস হেরে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ। অ্যাসলে নার্সের প্রথম বলেই স্ট্যাম্প হয়ে বিদায় নেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। এরপর একই ওভারে অপর ওপেনার সৌম্য সরকার প্রথম বলেই বোল্ড হয়ে সাজঘরে ফিরেন। বাংলাদেশের দুই ওপেনারই ০ রানে বিদায় নেন।

    এরপর দ্বিতীয় উইকেটে সাকিব-লিটন দাস কিছুটা দৃঢ়তা দেখান। সাকিব আউট হন ১০ বলে ১৯ রান করে। এরপরই বিদায় নেন ২৫ রান করা লিটন দাস।

    পঞ্চম উইকেটে মুশফিকুর রহীম ও মাহামুদুল্লাহ রিয়াদ দ্রুতগতিতে রান তুলতে থাকেন। কিন্তু মুশফিকুর রহীম ১৫ রান করার পর থার্ডম্যানে রভম্যান পাওয়েলের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন।

    সবচেয়ে বেশি ৩৫ রান করেন মাহামুদুল্লাহ রিয়াদ। তার ২৭ বলের ইনিংসে ৩টি চার ও দুটি ছক্কার মার রয়েছে। এছাড়া আরিফুল হক ১৫ মেহেদী হাসান মিরাজ ১১ এবং নাজমুল ৭ রান করে আউট হন। মোস্তাফিজুর রহমান ৩ এবং রুবেল হোসেন ২ রানে অপরাজিত থাকেন।

    ক্যারিবীয় বোলারদের মধ্যে কেসরিক উইলিয়ামস ২৮ রান খরচায় একাই শিকার করেন ৪ উইকেট। এছাড়া কেমু পল ও অ্যাসলে নার্স দুটি করে এবং আন্দ্রে রাসেল নেন ১ উইকেট।

    ম্যাচসেরা হন ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল। আগামী ৪ আগস্ট দ্বিতীয় টি২০তে মুখোমুখি হবে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা