বৃহস্পতিবার ভারত যাচ্ছে নারী বাস্কেটবল দল – BD Sports 24
  • বৃহস্পতিবার ভারত যাচ্ছে নারী বাস্কেটবল দল

    November 5th, 2019

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৫ নভেম্বর: ১-১০ ডিসেম্বর নেপালে অনুষ্ঠিত হবে সাউথ এশিয়ান গেমস (এসএ গেমস)। এই গেমসে প্রথমবারের মতো অংশ নিবে বাংলাদেশ নারী বাস্কেটবল দল। আসন্ন এই গেমসের জন্য নিজেদের ভালোভাবে প্রস্তুত করতে আগামি ৭ নভেম্বর মঙ্গলবার ভারতের পশ্চিমবঙ্গের উদ্দেশে ঢাকা ত্যাগ করবে ১১ সদস্যের বাংলাদেশ নারী বাস্কেটবল দল। দলে ১০ জন খেলোয়াড় ও একজন প্রশিক্ষক রয়েছেন।

     

    সেখানে তারা পশ্চিমবঙ্গের কোচদের কাছ থেকে প্রশিক্ষণ নেওয়ার পাশাপাশি প্রস্তুতি ম্যাচও খেলবে। বাংলাদেশ নারী বাস্কেটবল দলের এই সফরে তাদের পৃষ্ঠপোষকতা দিচ্ছে ওয়ালটন গ্রুপ।

    আজ দুপুরে এই সফর সম্পর্কে বিস্তারিত জানানোর জন্য বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। বাংলাদেশ বাস্কেটবল ফেডারেশনের সভাপতি ও বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা: মোস্তফা জালাল মহিউদ্দিন, ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), ফেডারেশনের সাধারণ সম্পাদক এ.কে সরকার এবং ফেডারেশনের সদস্য ও এশিয়া থ্রি অন থ্রি কমিটির সদস্য বাবু রঞ্জিত চন্দ্র দাসসহ ফেডারেশনের অন্যান্যরা এ সময় উপস্থিত ছিলেন।

     

    সংবাদ সম্মেলনে জানানো হয় বৃহস্পতিবার ভারতের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে বাংলাদেশ নারী বাস্কেটবল দল। ৭ থেকে ২০ নভেম্বর পর্যন্ত তারা ভারতের পশ্চিমবঙ্গে অনুশীলন, প্রশিক্ষণ গ্রহণ ও প্রস্তুতি ম্যাচ খেলবে। এই সফরে বাংলাদেশ দল ৫টি প্রস্তুতি ম্যাচ খেলবে।

     

    সংবাদ সম্মেলনে ফেডারেশনের সাধারণ সম্পাদক একে সরকার বলেন, ‘৭ নভেম্বর বাংলাদেশ দল পশ্চিমবঙ্গে যাবে। তারা সেখানে ৫টি প্রস্তুতি ম্যাচ খেলবে। প্রতিদিন সকালে সেখানে তারা অনুশীলন করবে। পশ্চিমবঙ্গের কোচরা তাদের প্রশিক্ষণ দিবেন। এই সফরে খেলোয়াড় যাচ্ছে ১০ জন। কোচ আছেন একজন। যদিও এই সফরে ঢাকা শহরের বিভিন্ন নামি-দামি স্কুলের খেলোয়াড়দের পাওয়া যাচ্ছে না। তাই আমরা বিভিন্ন জেলার খেলোয়াড়দের নিয়ে যাচ্ছি। আশা করছি এই সফর আসন্ন এসএ গেমসের জন্য বেশ কাজে দিবে। ওয়ালটন গ্রুপ আমাদের পাশে থাকায় তাদের ধন্যবাদ জানাচ্ছি।

     

    এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘বাংলাদেশ বাস্কেটবল ফেডারেশনের সঙ্গে আমাদের সম্পর্ক অনেকদিনের। আমরা তাদের বিভিন্ন টুর্নামেন্ট ও প্রোগ্রামের সঙ্গে সবসময় সম্পৃক্ত হওয়ার চেষ্টা করি। গেল মাসে আমাদের পৃষ্ঠপোষকতায় পুরুষ ভলিবল দল উন্নত প্রশিক্ষণ ও প্রস্তুতি ম্যাচ খেলতে সিঙ্গাপুরে গিয়েছে। এই মাসে নারী বাস্কেটবল দল যাচ্ছে। তাদেরও পৃষ্ঠপোষকতা দিচ্ছি আমরা। আশা করব এই ধরনের প্রশিক্ষণ আসন্ন এসএ গেমসে ভালো কাজে দিবে। বাংলাদেশ দলের জন্য শুভকামনা থাকল।’

     

    ওয়ালটন গ্রুপ বাংলাদেশ পুরুষ ও নারী বাস্কেটবল দলের প্রশিক্ষণ ও প্রস্তুতি ম্যাচের সঙ্গে থাকায় ধন্যবাদ জানান ফেডারেশনের সভাপতি ডা: মোস্তফা জালাল মহিউদ্দিন।

     

    ১১ সদস্যের বাংলাদেশ নারী বাস্কেটবল দল:

    খেলোয়াড়: তাসফিয়া চৌধুরী (অধিনায়ক), নাহিয়ান নূর, কাজী নাফিসা সানজানা, মোছা: শারমিন আক্তার, মোছা: মুসলিমা জাহান (মুন্নি), মুসকান গুপ্তা, মোছা: ফেরদৌসি (রিতা), শারমিন খাতুন (সহ-অধিনায়ক), হাবিবা আক্তার বৃষ্টি ও রুপা আক্তার।

    প্রশিক্ষক: মো: সবুজ মিয়া।

     

    আগামি ২১ নভেম্বর দেশে প্রত্যাবর্তন করবে নারী বাস্কেটবল দলটি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা