বেদনার স্মৃতি নিয়ে ক্যারিয়ারের সমাপ্তি টানলেন এনায়েত – BD Sports 24
  • বেদনার স্মৃতি নিয়ে ক্যারিয়ারের সমাপ্তি টানলেন এনায়েত

    January 30th, 2018

    সুজা উদ্দিন, পাবনা থেকে

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    পাবনা, ৩০ জানুয়ারি : ক্যারিয়ারের প্রথমে সফলতা পাননি, শেষভাগেও সফলতার মুখ দেখলেন না। পাবনায় চলমান জাতীয় ব্যাডমিন্টনের শেষ ষোল থেকেই বিদায় নিতে হলো শাটলার এনায়েত উল্লাহ খানকে। শেষটা স্মরণীয় করে রাখতে পারলেন না তিনি। বিদায়ের স্মৃতিটা হয়ে থাকলো বেদনার। মঙ্গলবার মিনহাজের কাছে হেরে বাদ পড়লেন আসর থেকে।

    জীবনের একমাত্র জাতীয় ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের শিরোপা এসেছিল পাবনাতে, ২০১১ সালে। সাইফ উদ্দিনকে হারিয়ে হয়েছিলেন চ্যাম্পিয়ন সেবার। সেই পাবনা এবার তাকে দু:সহ স্মৃতি উপহার দিল। আর এ বেদনার স্মৃতি নিয়ে খেলোয়াড়ী জীবনের ইতি টানলেন জাতীয় শাটলার। কোয়ার্টার ফাইনালেই উঠতে পারলেন না। প্রি-কোয়ার্টার ম্যাচে তিনি আনসারের মিনহাজের কাছে হেরেছেন ২-০ সরাসরি (২১-১৫, ২৭-২৫) সেটে।

    বড় প্রত্যাশা নিয়ে বাংলাদেশ পুলিশের কোচ ও খেলোয়াড় হিসেবে চলতি ৩৫তম জাতীয় ব্যাডমিন্টনে অংশ নিয়েছিলেন। সুখ-স্মৃতি নিয়ে শেষ করতে চেয়েছিলেন ২২ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ার। কিন্তু বয়স ও শরীরের ভারত্ব তার প্রত্যাশা পূরণ করতে দেয়নি। এরপর ৪০ বছরের এনায়েতের উপর জেঁকে বসে ইনজুরি। যদিও দ্বিতীয় গেমে তীব্র প্রতিদ্বন্দ্বিতা গড়েছিলেন।

    হারের পেছনে ইনজুরিকেই দায়ী করে এনায়েত বলেন, “টার্গেট ছিল ভালো কিছু করার। আগের ম্যাচে মাশরাফির সাথে খেলার সময় হ্যামস্ট্রিং ইনজুরিতে পরি। সে ম্যাচে জিতলেও পরের ম্যাচে ঠিকমত খেলতে পারিনি। ওর সাথে জীবনে আমার কোনো হার নেই। সে অপ্রত্যাশিতভাবে জিতেছে।”

    তবে ম্যাচ শেষে প্রতিদ্বন্দ্বীর ভালো খেলার প্রশংসাও করেন এক সময়ের কৃতি শাটলার, “সে ভালো খেলেছে, এটা ঠিক। সামনে সে আরো ভালো করবে দোয়া করি।”

    বাংলাদেশ পুলিশে প্রধান কোচ হিসেবে ২০১৬ সালের শেষের দিকে যোগ দিয়েছেন এনায়েত। সব দু:সহ স্মৃতি ভুলে এখন কোচিংয়েই নিজের সবটুকু উজার দিয়ে নতুন ক্যারিয়ার গড়তে চান বেশিরভাগ সময় বিমান ও নিট কনসার্নে খেলা এই শাটলার।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা