বেলজিয়াম ও সেনেগালের জয় – BD Sports 24
  • বেলজিয়াম ও সেনেগালের জয়

    June 11th, 2018

    ক্রীড়া ডেস্ক
    বিডিস্পোর্টস২৪ ডটকম
    ব্রাসেলস, ১২ জুন: ‘গ্রেটেস্ট শো অন আর্থ’ বিশ্বকাপ ফুটবলের জমজমাট আসর শুরু হতে আর মাত্র একদিন বাকি। অর্থাৎ ১৪ জুন থেকে রাশিয়ার লুঝনিকি স্টেডিয়ামে রাশিয়া ও সৌদি আরবের মধ্যকার ম্যাচ দিয়ে মাঠে গড়াচ্ছে বিশ্বকাপ ফুটবলের ২১তম আসর। তার আগে অংশগ্রহণকারী দলগুলো পরস্পরের বিপক্ষে প্রীতি ম্যাচে অংশ নিচ্ছে।
    গত রাতে ব্রাসেলসে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে ‘জি’ গ্রুপে থাকা বেলজিয়াম রুমেলু লুকাকোর জোড়া গোলে ‘ই’ গ্রুপের দল কোস্টারিকাকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে।
    প্রথমে গোল করেও বেলজিয়ামের কাছে ৪-১ গোলে বিধ্বস্ত হয় কোস্টারিকা। ২৪ মিনিটে বি রুইজের গোলে কোস্টারিকা ১-০তে লিড নেয়। কিন্তু এই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা। ৭ মিনিট পরই অর্থাৎ ৩১ মিনিটে ডি মার্টিনস-এর গোলে সমতা আনে বেলজিয়াম (১-১)।
    ৪২ মিনিটে স্ট্রাইকার রুমেলু লুকাকোর গোলে ২-১এ এগিয়ে যায় বেলজিয়াম। এর ফলে প্রথমার্ধে ২-১ গোলে এগিয়ে থাকে তারা।
    ৫০ মিনিটে লুকাকো নিজের দ্বিতীয় এবং দলের তৃতীয় গোলটি করেন (৩-১)। ৬৪ মিনিটে বেলজিয়ামের এম বাটসুয়ি কোস্টারিকার জালে বল পাঠালে ৪-১ গোলে জয়লাভ করে বেলজিয়াম।
    এছাড়া গত রাতে অপর প্রীতি ম্যাচে ‘এইচ’ গ্রুপে থাকা সেনেগাল ২-০ গোলে পরাজিত করেছে ‘এফ’ গ্রুপের দল দক্ষিণ কোরিয়াকে। প্রথমার্ধে খেলাটি ০-০ অমীমাংসিতভাবে শেষ হয়।
    ৬৭ মিনিটে আত্মঘাতি গোলে এগিয়ে যায় সেনেগাল। দক্ষিণ কোরিয়ার কিম ইয়ং গন নিজেদের জালে বল পাঠান (১-০)।
    খেলার অন্তিম মুহূর্তে অর্থাৎ ৯০+১ মিনিটে পেনাল্টি থেকে সেনেগালের এম কনেট গোল করলে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আফ্রিকার দল সেনেগাল।

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা