বোলাররা জেতালেন হায়দরাবাদকে – BD Sports 24
  • বোলাররা জেতালেন হায়দরাবাদকে

    April 26th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    হায়দরাবাদ, ২৬ এপ্রিল: বোলারদের দাপটে ১৩২ রানের মামুলি সংগ্রহ নিয়েও ম্যাচ জিতেছে সানরাইজার্স হায়দরাবাদ। বিশেষ করে হায়দরাবাদের ৪ বোলার রশিদ খান, সাকিব আল হাসান, থাম্পি এবং সন্দীপ শর্মার মিলিত আঘাতে ১৯.২ ওভারে কিংস ইলেভেন পাঞ্জাবের ইনিংস ১১৯ রানে গুটিয়ে গেলে ১৩ রানে জিতে যায় সানরাইজার্স হায়দরাবাদ।

    প্রথম সাক্ষাতে কিংস ইলেভেন পাঞ্জাবের কাছে ১৫ রানে হেরেছিল সানরাইজার্স হায়দরাবাদ। আজ ম্যাচ জেতায় প্রথম সাক্ষাতে হারের প্রতিশোধও নেয়া হয়ে গেলো হায়দরাবাদের।

    ১৩৩ রানে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুই ওপেনার ক্রিস গেইল ও লোকেশ রাহুল ৫৫ রানের পার্টনারশিপ গড়ে ভালো সূচনা এনে দেন। কিন্তু এরপর হায়দরাবাদের বোলারদের দাপুটে বোলিংয়ের সামনে গেইল ও রাহুল ছাড়া পাঞ্জাবের কোনো ব্যাটসম্যান দাঁড়াতেই পারেননি। সর্বোচ্চ ৩২ রান করে লোকেশ রাহুল। ক্রিস গেইল করেন ২৩ রান। এছাড়া কারুন নায়ার ১৩, আগরওয়াল ১২ এবং মুজিব উর রহমান ১০ রানে অপরাজিত থাকেন।

    হায়দরাবাদের স্পিনার রশিদ খান ১৯ রান খরচায় একাই শিকার করেন ৩ উইকেট। বাকি তিন বোলার সাকিব আল হাসান, থাম্পি এবং সন্দীপ শর্মা দুটি করে উইকেট নেন। হায়দরাবাদের চার বোলার ৯ উইকেট ভাগ করে নেন। বাকিটি রান আউট।

    এর আগে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে সানরাইজার্স হায়দরাবাদ নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৩২ রান সংগ্রহ করে।

    পাঞ্জাবের ডানহাতি পেসার অঙ্কিত রাজপূত একাই শিকার করেন ৫ উইকেট। এবারের আইপিএলের আসরে এই প্রথম ৫ উইকেট শিকারের কৃতিত্ব দেখালেন রাজপূত। তার বোলিং বিশ্লেষণ: ৪-০-১৪-৫।

    সানরাইজার্স হায়দরাবাদের পতন হওয়া ৬ উইকেটের ৫টিই নিজের ঝুলিতে নেন রাজপূত। অপর উইকেটটি নেন মুজিব উর রহমান। শিখর ধাওয়ান, অধিনায়ক কেন উইলিয়ামসন, ঋদ্ধিমান সাহা, মনিষ পান্ডে এবং মোহাম্মদ নবী অঙ্কিত রাজপূতের শিকারে পরিণত হন।

    সানরাইজার্স হায়দরাবাদের পক্ষে সর্বোচ্চ ৫৪ রান করেন ৪ নম্বরে ব্যাট করতে নামা মনিষ পান্ডে। এছাড়া সাকিব আল হাসান ২৮ বলে ২৯, ইউসুফ পাঠান ১৯ বলে ২১, শিখর ধাওয়ান ১১ এবং ঋদ্ধিমান সাহা ৬ এবং মোহাম্মদ নবী ৪ রান করে আউট হন। হায়দরাবাদ অধিনায়ক কেন উইলিয়ামসন আজ রানের খাতা খুলতে পারেননি।

    ম্যাচসেরা হন ১৪ রান খরচায় ৫ উইকেট নেয়া কিংস ইলেভেন পাঞ্জাবের ডানহাতি মিডিয়াম পেসার অঙ্কিত রাজপূত।

    এ ম্যাচ জেতায় ৭ খেলায় ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। সমসংখ্যক খেলায় ১০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে কিংস ইলেভেন পাঞ্জাব। ৬ খেলায় ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে চেন্নাই সুপার কিংস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা