বোল্টকে চুক্তিবদ্ধের প্রস্তাব মাল্টার ফুটবল ক্লাবের – BD Sports 24
  • বোল্টকে চুক্তিবদ্ধের প্রস্তাব মাল্টার ফুটবল ক্লাবের

    October 16th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সিডনি, ১৬ অক্টোবর: ইউরোপে পেশাদার ফুটবল খেলার সুযোগ পেতে যাচ্ছেন গতির রাজা উসাইন বোল্ট। মাল্টার একটি ক্লাব ‘গতি দানব’কে ২ বছরের জন্য পেশাদার ফুটবল খেলার প্রস্তাব দিয়েছে বলে মঙ্গলবার প্রকাশিত গণমাধ্যমের এক রিপোর্টে বলা হয়েছে। প্রস্তাব দেয়া ক্লাব মালেট্টা এফসির পক্ষ থেকে বলা হয়েছে, বোল্টের সঙ্গে চুক্তি করে তারা ‘ইতিহাস রচনা’ করতে চায়।

    গত আগস্টে অস্ট্রেলিয়া পৌছানোর পর থেকেই ‘এ’ লিগের ক্লাব সেন্ট্রাল কোস্ট মেরিনার্সে ট্রায়ালে রয়েছেন ৩২ বছর বয়সি বোল্ট। এই ট্রায়ালের মাধ্যমে পেশাদার ফুটবলার হবার শৈশবের স্বপ্ন পূরণ করতে চান গত বছর অ্যথলেটিস থেকে অবসর নেয়া বিশ্বের এই দ্রুততম মানব।

    ১০০ মিটার স্প্রিন্টের বিশ্বরেকর্ডধারী বোল্ট ইতোমধ্যে পেশাদার ফুটবলে দুই গোলের মালিক বনে গেছেন। গত শুক্রবার সিডনিতে ক্লাবের মৌসুমপূর্ব ম্যাচে দ্বিতীয় বিভাগের ক্লাব ম্যাকার্থার সাউথ ওয়েস্ট ইউনাইটেডের বিপক্ষে ক্যারিয়ারের প্রথম ম্যাচেই এমন মাইলফলকে পৌঁছে যান বোল্ট।

    মাল্টার মালেট্টা এফসি জানায়, তারা একটি আনুষ্ঠানিক প্রস্তাবনা প্রস্তুত করেছে, যেখানে আসন্ন কাপ ফাইনালে অংশগ্রহণের বিষয়টিও অন্তর্ভুক্ত রয়েছে। ক্লাবের প্রধান নির্বাহী ঘাস্টন স্লিমেন বলেছেন, বোল্টের এই অন্তর্ভুক্তি হবে ‘একটি ইতিহাসের রচনা।’

    তিনি অস্ট্রেলিয় ব্রডকাস্টিং কর্পোরেশনকে বলেন, ‘২০০৮ সালের বেইজিং অলিম্পিকে রেকর্ড ভেঙেছেন বোল্ট। গত দেড় বছর ধরে আমি তাকে অনুসরণ করছি, তার ফুটবল যাত্রা পর্যবেক্ষণ করছি। আগামী ১৩ ডিসেম্বর আমরা সুপার কাপের ফাইনালে খেলব। যেখানে আমরা জয়ের আশা করছি। আপনি কি ভাবতে পারছেন বেইজিং অলিম্পিকের রেকর্ড ভাঙার ১০ বছর পর উসাইন বোল্ট সুপার কাপের ট্রফি উচিয়ে ধরার দৃশ্যটি কেমন হবে? এখানে অর্থ বড় কথা নয়। এটি একটি ইতিহাসের বিষয়। এটি এমন একটি বিষয়, যা ৫০ থেকে ১০০ বছর পর্যন্ত আলোচনায় থাকবে।’ বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা