ব্যর্থতায় শুরু ভারোত্তোলনেও – BD Sports 24
  • ব্যর্থতায় শুরু ভারোত্তোলনেও

    April 7th, 2018

    ক্রীড়া ডেস্ক, বিডিস্পোর্টস২৪ডটকম
    গোল্ডকোস্ট (অস্ট্রেলিয়া) ৭ এপ্রিল ২০১৮ : ব্যর্থতা দিয়ে কমনওয়েলথ গেমসের মিশন শুরু করেছে বাংলাদেশ ভারোত্তোলন দল। প্রতিদ্বন্দ্বিতায় নেমে দেশকে কোন সুখবরই দিতে পারছেন না ভারোত্তোলকরা।

    শুক্রবার তিন ভারোত্তোলক শিমুল কান্তি সিনহা, ফুলপতি চাকমা ও ফাহিমা আক্তার ময়না ব্যর্থতার পরিচয় দিয়েছেন। অাজ শনিবার এসএ গেমসের স্বর্ণজয়ী মাবিয়া আক্তার সীমান্তও সাফল্য এনে দিতে পারলেন না। তবে অপর ভারোত্তোলকদের চেয়ে ভাল করেছেন।

    তিনি ৬৩ কেজি ওজন শ্রেণিতে ১৪ জনের মধ্যে ষষ্ঠ স্থান লাভ করেন। মাবিয়া স্ন্যাচে প্রথম ও তৃতীয় প্রচেষ্টায় তুলে নেন ৭৩ ও ৭৮ কেজি ওজন। তবে দ্বিতীয়টিতে ব্যর্থ হন ৭৭ কেজি তুলতে। ক্লিন ও জার্কেও দুইবার সফল হন তিনি। আর একবার ব্যর্থ। প্রথম দুই দফায় তুলে নেন ৯৮ ও ১০২ কেজি। কিন্ত শেষটায় ১০৩ তুলতে ব্যর্থ হন।

    আগের দিন ভারোত্তোলনের ৬৯ কেজি ওজন শ্রেণিতে লাল-সবুজ দলের শিমুল কান্তি সিনহা অংশ নিয়ে চরমভাবে ব্যর্থতার পরিচয় দিয়েছেন। এ ইভেন্টে ১৪ জনের মধ্যে ১৩ তম হয়েছেন। তিনি স্ন্যাচে প্রথমবার ১১৫ কেজি ভার তুললেও পরের দুইবার ১২০ কেজি তুলতে গিয়ে ব্যর্থ হন। ক্লিন এন্ড জার্কে ১৪০ কেজি তুলতে গিয়ে টানা তিনবারই ব্যর্থ হন।

    এদিকে ৫৩ কেজি ওজন শ্রেণিতে ফুলপতি চাকমাও হন ব্যর্থতার পরিচয় দেন। তিনি ১৪ জনের মধ্যে ১২তম হয়েছেন। ফুলপতি স্ন্যাচে তুলেন যথাক্রমে ৬২, ৬৬ ও ৬৮ কেজি ভার। ক্লিন এন্ড জার্কে ৮০ ও ৮৫ কেজি তুললেও ৮৬ কেজি তুলতে গিয়ে অসহায় আত্মসমর্পণ করেন।

    ৫৮ কেজি ওজনশ্রেণিতে ফাহিমা আক্তার ময়না দারুণ শুরুর আভাস দিলেও যথারীতি ব্যর্থ হয়েছেন। তিনি স্ন্যাচে ৬৩ ও ৬৬ কেজি ভার তুললেও অল্পের জন্য ব্যর্থ হন ৬৯ কেজি তুলতে। ক্লিন এন্ড জার্কে ময়না তুলেন ৮০, ৮৫ ও ৮৮ কেজি ভার। ফলে ১৫ জন প্রতিযোগির মধ্যে তিনি ১৩তম হয়েছেন।

    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা