ব্রাজিলের কোচের দায়িত্বে থাকছেন তিতে – BD Sports 24
  • ব্রাজিলের কোচের দায়িত্বে থাকছেন তিতে

    July 26th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    রিও ডি জেনিরো, ২৬ জুলাই: রাশিয়া বিশ্বকাপে ব্যর্থতা সত্ত্বেও ২০২২ আসর পর্যন্ত ব্রাজিল জাতীয় ফুটবল দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন অব্যাহত রাখবেন তিতে। বুধবার এ সংক্রান্ত নতুন একটি চুক্তি স্বাক্ষর করেছেন তিনি।

    সদ্যসমাপ্ত বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিতে হয়েছে শিরোপাপ্রত্যাশী ৫ বারের চ্যাম্পিয়নদের।

    নিজস্ব ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতিতে ব্রাজিলিয়ান ফুটবল ফেডারেশন (সিবিএফ) জানায়, ‘তিতের সঙ্গে চুক্তি নবায়ন করেছে সিবিএফ। নতুন চুক্তির আওতায় ২০২২ সালের কাতার বিশ্বকাপ পর্যন্ত দলের প্রধান কোচের দায়িত্বে থাকবেন তিনি।’

    ১৯৭৮ সালে ক্লদিও কটিনহোর পর এই প্রথম বিশ্বকাপে ব্যর্থতার পরও জাতীয় ফুটবল দলের কোচের সঙ্গে চুক্তি নবায়ন করল ব্রাজিল।

    সুপার স্টার নেইমারকে নিয়ে গঠিত ব্রাজিল দল ২০১৮ সালের বিশ্বকাপ শিরোপা প্রত্যাশী দলগুলোর মধ্যে অন্যতম হিসেবে বিবেচিত হলেও কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের কাছে ২-১ গোলে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে বাধ্য হয় সেলেকাওরা।

    সিবিএফের সংবাদ বিজ্ঞপ্তিাতে তিতে বলেন, ‘দলের মধ্যে ঐক্যবদ্ধ পরিবেশ এবং পেশাদারিত্ব বাড়ানোর শর্তে ফেডারেশন আমাদেরকে দায়িত্ব দিয়েছে। এটি একটি দারুণ চ্যালেঞ্জ। এটা মোকাবেলার সুযোগ পেয়ে আমরা খুশি। এরই মধ্যে পরবর্তী ম্যাচের দিকে আমরা মনোনিবেশ করেছি।’

    এখন তিতের প্রধান চ্যালেঞ্জ হচ্ছে ২০১৯ কোপা আমেরিকার শিরোপা জয় করা। যেটি অনুষ্ঠিত হবে নিজেদের মাটিতে। এর আগে একগুচ্ছ প্রীতি ম্যাচে অংশগ্রহণ দিয়ে বিশ্বকাপ পরবর্তী পুনর্বাসন কাজ শুরু করবে ব্রাজিল। যার প্রথমটি অনুষ্ঠিত হবে আগামী ৭ সেপ্টেম্বর নিউজার্সিতে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে।

    সিবিএফের নির্বাহী পরিচালক রোজেরিও ক্যাবোকলো বলেন,‘সাড়ে ছয় বছরের জন্য লা সেলেকাওয়ের কোচিং স্টাফের দায়িত্ব দিয়ে সিবিএফ একটি দীর্ঘমেয়াদি পরিকল্পনা হাতে নিয়েছে। আমরা বিশ্বাস করি, একটি সাবধানী পরিকল্পনার মাধ্যমে ব্রাজিল ফুটবল প্রত্যাশিত ফল লাভ করবে।’বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা