ব্রাজিলের রাষ্ট্রদূতের বিকেএসপি পরিদর্শন – BD Sports 24
  • ব্রাজিলের রাষ্ট্রদূতের বিকেএসপি পরিদর্শন

    July 11th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সাভার, ১১ জুলাই: আজ সকালে ব্রাজিলের রাষ্ট্রদূত Mr Joao Tabajara de Oliveira Junior বিকেএসপি পরিদর্শন করেন। বিকেএসপির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সামছুর রহমান রাষ্ট্রদূতকে শুভেচ্ছা জানান। মহাপরিচালক বিকেএসপি সম্পর্কে এবং জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিকেএসপি’র অবদানের কথা রাষ্ট্রদূতকে অবগত করেন।

    এ বছরের মে মাসে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের একটি প্রতিনিধিদল ব্রাজিল সফরে গেলে ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন (সিবিএফ) তাদের স্যোশাল প্রোগ্রামের আওতায় চিনের পর দ্বিতীয় দেশ হিসেবে বাংলাদেশের বিভিন্ন স্কুলে প্রশিক্ষণ প্রদানের বিষয়ে আগ্রহ প্রকাশ করে। তারই প্রেক্ষাপটে রাষ্ট্রদূত অলিভেইরা বিকেএসপি পরিদর্শন করেন। তিনি বিকেএসপিতে বিদ্যমান ক্রীড়া সুবিধাদি দেখে সন্তোষ প্রকাশ করেন এবং তাদের দেশের সহযোগিতার বিষয়ে বিকেএসপিকে আশ্বস্ত করেন।

    বিকেএসপির ফুটবল প্রশিক্ষকদের উচ্চতর প্রশিক্ষণের ব্যবস্থা করা এবং ব্রাজিলিয় ফুটবল প্রশিক্ষক বাংলাদেশে প্রেরণ করে সহযোগিতার বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন। তিনি আরও জানান, বিশ্বকাপ ফুটবল শেষ হওয়ার পর ব্রাজিলিয় সাবেক ফুটবল তারকা ও প্রশিক্ষক জিকো-কে বাংলাদেশে নিয়ে আসার চেষ্টা করবেন। জিকো উক্ত সময়ে বিকেএসপি পরিদর্শনপূর্বক প্রতিবেদন প্রদান করলে রাষ্ট্রদূত যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান। Joao Tabajara de Oliveira Junior বিকেএসপির ফুটবল উন্নয়নের লক্ষ্যে ব্রাজিলের সাথে বিকেএসপির একটি MoU স্বাক্ষরের বিষয়েও আগ্রহ প্রকাশ করেন।

    পরিদর্শনকালে তার সাথে ছিলেন ব্রাজিল এম্বেসির ফাস্ট সেক্রেটারি, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. ওমর ফারুক, ক্রীড়া পরিষদের উপ-পরিচালক মো. বেলাল উদ্দিন মন্ডল দেশবরেণ্য সাবেক ফুটবলার শেখ মো. আসলাম ও খন্দকার রাকিবুল ইসলাম।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা