ব্রাজিলের স্থায়ী অধিনায়ক নেইমার – BD Sports 24
  • ব্রাজিলের স্থায়ী অধিনায়ক নেইমার

    September 8th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পো্র্টস২৪ ডটকম

    সাও পাওলো, ৮ সেপ্টেম্বর: যুক্তরাষ্ট্রের বিপক্ষে শুক্রবার অনুষ্ঠিত প্রীতি ম্যাচের আগে কোচ তিতের বিবেচনায় ব্রাজিলের অধিনায়ক হিসেবে নেইমারের নাম ঘোষণা করা হয়।

    ২০১৬ সালের জুনে ব্রাজিল জাতীয় দলের দায়িত্ব পাবার পর থেকে তিতে প্রতি ম্যাচে নতুন অধিনায়ক মনোনীত করার পদ্ধতি চালু করেছিলেন। তারই ধারাবাহিকতায় এ পর্যন্ত তার অধীনে ব্রাজিল সর্বমোট ১৬ জন অধিনায়কে দেখেছে। কিন্তু সেই রীতি থেকে বেরিয়ে এসে সেলেকাওদের স্থায়ী অধিনায়ক হিসেবে নেইমারের নাম ঘোষনা করা হয়েছে।

    এ সম্পর্কে এক সংবাদ সম্মেলনে নেইমার বলেছেন, ‘আমি অধিনায়কের আর্মব্যান্ড আবারো গ্রহণ করেছি। কারণ আমি ইতোমধ্যেই বিষয়টিতে অনেক অভিজ্ঞতা অর্জন করেছি, অনেক কিছু শিখেছি। এই ধরনের দায়িত্ব নিতে আমি পছন্দ করি।’

    ২০১৬ সালের অলিম্পিকে ব্রাজিলের অধিনায়কের দায়িত্ব পালন করেছেন নেইমার। তার অধীনে স্বাগতিকরা প্রথমবারের মত অলিম্পিকে স্বর্ণ জয় করার কৃতিত্ব দেখায়। কিন্তু অলিম্পিকের পরে এই দায়িত্ব আর নিতে রাজী হননি এই সুপারস্টার।

    কিন্তু কিছুদিনের মধ্যেই আবরো নিজের সিদ্ধান্ত পরিবর্তন করেন। এরপর অবশ্য তিনি মাত্র একবার এই দায়িত্ব পেয়েছিলেন। ২০১৭ সালের মার্চে প্যারাগুয়ের বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বে তার নেতৃত্বে ব্রাজিল মাঠে নামে। বিশ্বকাপে মিরান্ডা, থিয়াগো সিলভা ও মার্সেলোর অধীনে ব্রাজিল খেলেছিল। রাশিয়ার এই আসরে কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের কাছে পরাজিত হয়ে বিদায় নেয় ব্রাজিল। পায়ের ইনজুরি কাটিয়ে শেষ পর্যন্ত বিশ্বকাপে খেলতে নেমে অবশ্য ভিন্ন একটি কারণে বেশ সমালোচিত হয়েছিলেন নেইমার। প্রায় সব ম্যাচেই ফাউল নিয়ে তার নাটকীয়তা সকলের মাঝে বিরক্তির সৃষ্টি করেছে। দলের বিদায়ের পরে নিজের পারফরমেন্স নিয়ে কিছু না বললেও ইন্সটাগ্রামে লিখেছেন এটা তার ক্যারিয়ারের দু:খজনক মুহূর্ত।

    নেইমার জানিয়েছেন অধিনায়ক মনোনীত হয়ে তিনি সমালোচকদের মুখ বন্ধ করার পথ খুঁজে পেয়েছেন। এদিকে তিতে বলেছেন, ‘সময়ের সাথে সাথে মানুষ পরিণত হয়। সবসময়ই আমরা নেইমারের পাশে ছিলাম। এখন তার সামনে এগিয়ে যাবার পালা।’বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...